হাথুরুই বাংলাদেশের জন্য সেরা কোচ, বলল পঞ্চপান্ডবের একজন

স্টিভ রোডসের অধিনে বাংলাদেশের উন্নতিটা চোখে পড়ার মত। দেশের ক্রিকেটের সাফল্যে তার অবদান অনেক। কিন্তু সেই রোডসকেই এবার বরখাস্ত করতে যাচ্ছে বাংলাদেশ!

আয়ারল্যান্ড সফরেই নাকি বোঝা যাচ্ছিল রোডসের থাকা হচ্ছে না। খেলোয়াড় থেকে শুরু করে বোর্ডের অনেকেই এক জোট হয়ে রোডস হটাও জোট গঠন করেছে। গোপনে বৈঠকও করেছেন বেশ কয়েকবার। অথচ এসবের কিছুই জানতেন না রোডস!

স্টিভ রোডসকে সরানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বিসিবি। তবে তার জায়গায় কে হবেন আবার টাইগারদের কোচ?

জানা গেছে বাংলাদেশ নাকি দুজনকে সিলেক্টও করে ফেলেছে। একজন জেমি সিডন্স ও অন্যজন হাথুরু সিংহে। হাথুরু সিংহে তো ভালো করেই চেনার কথা। তার জায়গাতেই রোডস এসেছিলেন কোচ হয়ে।

জানা গেছে, কোচ হয়ে বাংলাদেশে ফিরতে রাজি জেমি সিডন্স। তবে হাথুরু একটু ইতস্তত করেছিল। কেননা, যাওয়ার সময় তার সাথে দলের সকল সিনিয়র খেলোয়াড়ের সাথে বেশ ভালো রকমের দ্বন্দ্ব ছিল যা প্রকাশ্যে এসেছে সব। কিন্তু তারপরও তাকে প্রস্তাব দেয়া হয়েছে মৌখিক ভাবে। সেটাও কার্ডিফে দুই দলের প্রস্তুতি ম্যাচের সময়। রাস্তার দুই পাশে ছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কার হোটেল। সেখানেই দেয়া হয় প্রস্তাব। ইতস্তত করলেও রাজি তিনি ফের বাংলাদেশে আসতে।

হাথুরু সিংহেকে নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক পঞ্চ পান্ডবের একজন ক্রিকেটার বলেন, আমার দেখা সে বাংলাদেশের সেরা কোচ। মুখের উপর সব বলে দিতেন। উনার শেখানো ক্রিকেট যেকোন ক্রিকেটারকেই বদলে দিতে পারে।

অন্য আরেকজন ক্রিকেটার বলেন, তিনিই আমাদের জন্য ভালো। অসাধারণ স্ট্র্যাটেজিস্ট। উনার গেম রিডং খুব ভালো। সবাই ভয়ও পায়। জাতীয় দলে শেখানোর কিছু নেই। উনার গেমপ্লানিং খুবই ভালো। সেটাই আমাদের দরকার।