আজকের ম্যাচে স্পটলাইটে থাকবে চার বাংলাদেশি তারকা

বিশ্বকাপে আজকে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। আর এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে।

আজকের এই ম্যাচে বাংলাদেশের একাদশে থাকবে কয়েকটি পরিবর্তন। তামিম ইকবাল ইনজুরিতে পড়লেও তার খেলা নিশ্চিত করেছে মাশরাফি। গতকাল অনুশীলনও করেছিলেন তিনি।

তবে রিয়াদ খেলবেন কেবল ব্যাটসম্যান হিসেবে। বোলিং করতে পারবেন না। ইনজুরি নিয়ে সমস্যা ছিল মাশরাফি, সাইফউদ্দিনেরও। তবে খেলবেন তারাও।

তবে আজকের ম্যাচে বাংলাদেশের যেসকল তারকাদের দিকে সবচেয়ে বেশি নজর থাকবে তারা হলেন:-

১. সাকিব আল হাসান: বাংলাদেশের এই তারকা আছেন ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষে। ব্যাটিং এবং বোলিংয়ে তার উপর অনেক দায়িত্ব। তার দিকে তাকিয়ে আছে টাইগার ভক্তরা।

সাকিব আল হাসান এই ম্যাচ দিয়ে স্পর্শ করতে পারেন তিনটি রেকর্ড। তাই এই ম্যাচে সাকিবের দিকে নজর থাকবে সবার।

২. সৌম্য সরকার: ত্রিদেশীয় সিরিজে সৌম্য সরকার তিনটি ম্যাচেই দারুণ খেলেছেন। দুর্দান্ত খেলে তিনটি ম্যাচে অর্ধশতক তুলে নিয়েছেন। আর এবার সেই ফর্ম তিনি বিশ্বকাপে আনতে পারেন কিনা সেটাই দেখার বিষয়।

৩. মুস্তাফিজ: বাংলাদেশের অন্যতম সেরা পেসার মুস্তাফিজ। বাংলাদেশের পেস বোলিংয়ে সেরা অস্ত্রই বলা হচ্ছে তাকে। এই মুস্তাফিজ যদি কাটার ও স্লোয়ারের দারুণ ব্যবহার করতে পারে তাহলে সেটা প্রতিপক্ষের জন্য হুমকি। সেজন্য আজ বাংলাদেশের এই তারকার দিকেও নজর থাকবে সবার।

৪. মেহেদী হাসান মিরাজ: আজকের ম্যাচে স্পিনাররা কিছুটা সুবিদা পেতে পারে এমনটাই বলা হচ্ছে পিচ রিপোর্টে। আর সেটা হলে মিরাজের দায়িত্বটাও বেড়ে যাবে।