আঠার মতো উইকেটে লেগে আছেন শাই হোপ

চলতি বিশ্বকাপের ২৩তম ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ১৩ বল খেলে কোনো রান না করেই সাইফউদ্দিনের বলে মুশফিককে ক্যাচ দিয়ে ফিরেন গেইল। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন লুইস ও হোপ। লুইস ৫৮ বলে ৪ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। তবে ৭০ রান করে সাকিবের বলে সাব্বিরের হাতে তালুবন্ধি হয়ে ফিরেন তিনি।
অন্যদিকে ৭৫ বলে ৩ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন শাই হোপ। তবে এরপর সাকিবের বলে সৌম্যর হাতে তালুবন্ধি হয়ে ফিরেন পুরান। তিনি ২৫ রান করে ফিরেন। এরপর ব্যাট হাতে তাণ্ডব চালান হেটমায়ার। তিনি ২৫ বলে ৪ চার ও ৩ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন।

কিন্তু এরপরের বলেই তামিমকে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। তাকে ফেরান মোস্তাফিজ। এরপর রানের খাতা না খুলেই মোস্তাফিজের বলে মুশফিকের হাতে ধরা পড়ে ফিরেন রাসেল। অন্যদিকে মাঠে নেমেই তাণ্ডব চালান হোল্ডার। তবে তিনি ১৫ বলে ৩৩ রান করে সাইফউদ্দিনের বলে মাহমুদউল্লাহর হাতে ধরা পড়ে ফিরেন।

একে একে ৬ উইকেট পড়লেও আঠার মতো উইকেটে লেগে আছেন শাই হোপ। গেইল আউটের পর যে নেমেছেন এখনো তাকে আউট করা যাচ্ছে না। উল্টো সেঞ্চুরির পথে রয়েছেন তিনি। ৯৩ করে অপরাজিত আছেন তিনি্

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪৫.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯২ রান।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশঃ ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরণ হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেলডন কোটরেল, ওশানে থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।