আবারও দাম বেশি রাখায় আড়ংকে জরিমানা

দেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড আড়ংকে আবারও কম দামের পাঞ্জাবি বেশি দামে বিক্রি করায় জরিমানা গুণতে হল। আড়ংয়ের বিরুদ্ধে কাওছার আহমেদ নামের এক ক্রেতার অভিযোগ প্রমাণিত হওয়ায় এ জরিমানা করা হয়েছে বলে গণমাধ্যমকে জানান তিনি।

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর বাসাবোর আড়ং আউটলেটকে ৫০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

কাওছার আহমেদ ওই ক্রেতার অভিযোগ, ৮৩৬ টাকার পাঞ্জাবি ১ হাজার ২১১ টাকায় বিক্রি করেছে আড়ংয়ের বাসাবো আউটলেট।

বিষয়টি নিয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, সম্প্রতি ৮৩৬ টাকায় বাসাবো আড়ং আউটলেট থেকে একটি পাঞ্জাবি কেনেন কাওছার আহমেদ। একই পাঞ্জাবি পরবর্তীতে কিনতে গেলে তার থেকে দাম রাখা হয় ১ হাজার ২১১ টাকা। এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে আড়ংয়ের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন তিনি।

তিনি জানান, ভোক্তার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শুনানিতে বিষয়টি প্রমাণ হয়। অতঃপর গ্রাহকের সঙ্গে প্রতারণার অপরাধে আড়ংয়ের বাসাবো আউটলেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত ৩ জুন ৭০০ টাকার পাঞ্জাবি ১ হাজার ৩০০ টাকায় বিক্রি করায় আড়ংয়ের উত্তরার শোরুমকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। রমজান মাসে ঈদ কেনাকাটার মৌসুমে ওই শোরুমটি বন্ধ করে দেন উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

আর এ ঘটনা কয়েক ঘণ্টা পরই আবার সেটি খুলে দেয়া হয়। পাশাপাশি কয়েক ঘণ্টা পরই মনজুর মোহাম্মদ শাহরিয়ারকে খুলনায় বদলি করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক পদ থেকে বদলি করে সড়ক ও জনপথ অধিদফতরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসাবে নিয়োগ দেয়া হয় তাকে।

তবে বদলির বিষয়টি নিয়ে বেশ সমালোচনা ও প্রতিবাদ চলে সামাজিক যোগাযোগমাধ্যমে। পরবর্তীতে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিতে এলে বদলি আদেশ বাতিল করে মনজুর মোহাম্মদ শাহরিয়ার স্বপদে বহাল করে জনপ্রশাসন মন্ত্রণালয়।