আমরা নই, বাংলাদেশই চাপে থাকবে: ফাফ ডু প্লেসিস

আজ বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। দক্ষিণার বিপক্ষে মাঠে নামবে টিম টাইগার। বাংলাদেশ সময় দুপুর ৩-৩০ মিনিটে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। এ প্রোটিয়াদের বিশ্বকাপে হারানোর স্মৃতি রয়েছে টাইগারদের। তাই ইংল্যান্ড বিশ্বকাপের শুরুতে দক্ষিণ আফ্রিকাকে পাওয়ার সুখস্মৃতি নিয়ে নিজেদের মিশন শুরু করছে মাশরাফির দল।

নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে পরাজিত হয়েছে দক্ষিণ আফ্রিকা। তাই নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ঘুরে দাঁড়াতে চান প্রোটিয়ারা। হার দিয়ে শুরু হলেও টাইগারদের বিপক্ষে জয় তুলে বিশ্বকাপ মিশনে সঠিক কক্ষপথে ফিরতে চান তারা। সেই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

তাই প্রোটিয়ার অধিনায়ক বলছেন, এটি উত্তেজিত হওয়ার সময় নয়। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ, আমরা বিশ্বকাপের দিকে তাকিয়ে আছি। আপনারা জানেন সামনে আমাদের আরও ম্যাচ আছে। আপনাকে মানসম্পন্ন প্রতিপক্ষের বিপক্ষে জেগে উঠতে হবে। গেল ম্যাচে তিন বিভাগেই ইংল্যান্ড আমাদের চেয়ে ভালো করেছে। কেন এত ভালো দল সেটি তারা প্রমাণ করেছেন। এখন আমাদের সামনের ম্যাচগুলোর প্রতি নজর দিতে হবে। এটি লিগ পদ্ধতির টুর্নামেন্ট। কোনো ক্ষেত্রে আমরা ভুল করেছি। সামনে এগিয়ে যাওয়ার বিষয়টি এখন আমার কাছে গুরুত্বপূর্ণ।

প্রথম ম্যাচে ইংলিশদের বিপক্ষে প্রোটিয়া দলের সফল বোলার ছিলেন লুঙ্গি এনগিডি। তিনি ১০ ওভার বোলিং করে ৩ উইকেট শিকার করেন। যার মধ্যে ছিল ধ্বংসাত্মক জস বাটলারের উইকেট। আরেক পেসার কাগিসো রাবাদাও ২ উইকেট শিকার করে নিজের মেধার পরিচয় দিয়েছেন। তাই এই ম্যাচে বাংলাদেশ দল চাপে থাকবে বলেন মনে করেন প্রোটিয়ার অধিনায়ক।

তিনি বলেন, এই কারণে বাংলাদেশ চাপে থাকবে। লুঙ্গি চমৎকার অ্যাকশনে ছিল। যেভাবে সে ফিরেছে, সেটি ছিল খুবই সুন্দর। আপানি জানেন জস বাটলারকে আউট করা মানে সম্ভবত বিশ্বের সেরা স্ট্রাইক বোলার ও।