আমি মাঠে থাকলে বাংলাদেশ জিতে : চিত্র নায়ক ফেরদৌস

ঝরঝরা মন আর দীর্ঘ ও ক্লান্তিকর বিশ্বকাপে সবচেয়ে লম্বা বিরতিটা বাংলাদেশ পেল ভারত ম্যাচের আগেই। আগামী ২ জুলাই বার্মিংহামের এজবাস্টনে মহাগুরুত্বপূর্ণ সেই লড়াইয়ের আগে সাত দিনের বিরতিতে মাশরাফি বিন মর্তুজারা। সোমবার আফগানিস্তানকে হারিয়ে সেমির স্বপ্ন দেখছে টিম বাংলাদেশ।

এদিকে, ইংল্যান্ডের মাঠে লাল সবুজের পতাকা হাতে বাংলাদেশি অভিনেতা ফেরদৌস। আফগানিস্তান ম্যাচের পর সাউদাম্পটনের গ্যালারিতে পিয়া জান্নাতুল এই অভিনেতাকে দেখেই ক্যামেরার সামনে ধরে ফেললেন। পিয়া গিয়েছেন গাজী টেলিভিশনের প্রতিনিধি হয়ে। আর খেলা দেখতে ও ঘুরতে গিয়েছেন ফেরদৌস। পিয়ার মুখোমুখি হয়ে ফেরদৌস জানালেন বাংলাদেশ ক্রিকেট নিয়ে নানা কথা।

মজা করে অভিনেতা ফেরদৌস বলেন, আমি মাঠে থাকলে বাংলাদেশ জিতে যায়। জানালেন কাকতালীয় কি না, এই পর্যন্ত যখনই মাঠে গিয়েছেন তখনই বাংলাদেশ জিতেছে। ভারতের বিপক্ষেও মাঠে থাকবেন বলে জানালেন তিনি।

তিনি বলেন, ‘সাংঘাতিক খেলা খেলল বাংলাদেশের প্লেয়াররা। আফগানিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ আজ অসাধরণ ভালো খেলেছে। খুবই এক্সাইটেড ছিলাম। আমি পুরো পরিবার নিয়ে খেলা দেখতে এসেছি। পাশপাশি ইংল্যান্ডে ছুটি কাটাতেও এসেছি। বাংলাদেশকে সমর্থন জানানোর এই সুযোগ হাতছাড়া করতে চাইনি। আমি অপেক্ষা করছি পরের খেলার জন্য।’

ফেরদৌস বলেন, ‘সর্বাগ্রে বাংলাদেশ, নিজের দেশ। চাইছি বাংলাদেশ জিতুক। সবচেয়ে ইন্টারেস্টিং ব্যাপার হচ্ছে আমি যে ম্যাচে মাঠে থাকি সে ম্যাচ আমি জিতি।’

পিয়ার এক প্রশ্নের জবাবে ফেরদৌস মজা করে বলেন, ‘আমাকে প্রত্যেক ম্যাচে নিয়ে আসলেই পারে। আমি মাঠে গেছি এমন কোনো ম্যাচ হারিনি। এই যে দেশের বাইরে এসে প্রথম খেলা দেখলাম, জিতে গেলাম।’ কথা শেষ হতে না হতেই পিয়া ও ফেরদৌস দুজনেই হেসে ওঠেন।

বিসিবি ও ক্রিকেটারদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিসিবি ও আমাদের খেলোয়াড়দের কারণে এই লাল সবুজের পতাকা বিশ্বের বুকে উড়ছে। ধন্যবাদ যে আমাদেরকে গর্বিত নাগরিক হিসেবে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দিচ্ছে তাঁরা।