উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ, ভারতের সহজ জয়

চলতি বিশ্বকাপের ৩৪তম ম্যাচে আজ বৃহস্পতিবার মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ ও ভারত। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় বিকাল ৩:৩০ মিনিটে। এই ম্যাচে টসে জিতে ব্যাটিং নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান করে ভারত। ২৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। মাত্র ৬ রান করে শামির বলে যাদবের হাতে তালুবন্ধি হয়ে ফিরেন গেইল। এরপর ৫ রান করে শামির বলে বোল্ড হয়ে ফিরেন শাই হোপ।

এরপর পাণ্ডিয়ার আঘাত। ফিরিয়েদেন সুনীল অ্যামব্রিসকে। আর নিকোলাস পুরানকে ফিরিয়ে দেন কুলদীপ যাদব। সুনীল অ্যামব্রিস করেন ৪০ বলে ৩১ ও নিকোলাস পুরান ৫০ বলে ২৮ রান। এরপর চাহালের ঘুর্ণিতে ফিরে যান অধিনায়ক জেসন হোল্ডার। ১৩ বলে ৬ রান করেন তিনি।

এবার জাসপ্রিত বুমরাহতে ফিরে গেলেন কার্লোস ব্র্যাথওয়েট। ৫ বলে ১ রান করেন তিনি। এরপর ফিরিয়ে দেন ফ্যাবিয়ান এলেনকে। দলে বিপর্যের মুখে কিছুটা প্রতিরোধ করার চেস্টা করলেও শেষ রক্ষা করতে পারে না। কিন্তু ২৯ বলে ১৮ রান করে ফিরে যান শিমরন হেটমায়ার। সামির আঘাতে ফিরে যান তিনি।

এরপর চাহালের বলে ৮ বলে ১০ রান করে ফিরে যান শেল্ডন কর্টরেল। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৪৩ রান করতে সক্ষম ওয়েস্ট ইন্ডিজ। ১২৫ রানের বিশাল জয় পায় ভারত। ২৬৮ রানে ছোট টার্গেটও অতিক্রম করতে পারলো না বাঘা বাঘা ব্যাটসম্যানরা।

এর আগে ভারতের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন অধিনায়ক কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রানে অপরাজিত ছিলেন ধোনি। এছাড়াও রাহুল ৪৮, পান্ডিয়া ৪৬, রোহিত ১৮, বিজয় ১৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কেমার রোচ ৩টি, জেসন হোল্ডার ও শেলডন কোটরেল ২টি করে উইকেট শিকার করেন।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, সুনীল অ্যামব্রিস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান এলেন, কেমার রোচ, শেল্ডন কর্টরেল, ওশানে থমাস।