এই পারফরম্যান্সে আমি সন্তুষ্ট নই: মাশরাফি

বিশ্বকাপে প্রথম ম্যাচে জয়ের পরে বাকী ২টা ম্যাচ হেরেছে বাংলাদেশ দল। আর এমন হারের পরেও এবার শুরু হয়ে গিয়েছে সমালোচনার। তবে এই ব্যাপারে মুখ খুলেছেন মাশরাফি নিজেই। পাশাপাশি তামিমে ফর্ম নিয়েও কথা বলেন তিনি।

বিশ্বকাপে তামিমের ফর্ম ভালো যাচ্ছেন। ফলে কেউ কেউ পারলে তামিমকে বাদ দিয়ে অন্য কাউকে খেলানো কথা বলছে। তবে বাইরে যে যাই বলুন আর হৈচৈ করুন না কেন, তামিম নিজে ভাল খেলতে মুখিয়ে আছেন। তাইতো প্র্যাকটিসে সবার আগে এসে নিজেকে ঝালিয়ে নিয়েছেন।

আজ সোমবার নেটে ৭৫ মিনিট টানা ব্যাটিং করেছেন নিজেকে ফিরে পাবার দৃঢ় প্রত্যয়ে। প্রাণপন চেষ্টা করছেন রানে ফিরতে। বাড়তি ঘাম ঝরাচ্ছেন। নেটে প্রচুর সময় নিয়ে ব্যাটিং প্র্যাকটিসও করছেন। তারপরও তামিমের রানে ফেরায় আপনি কতটা আশাবাদী?

শুধু তামিম নয়, সয়ং মাশরাফির ফর্ম নিয়েও চলছে সমালোচনা। তাকেও দলেও বাইরে রাখার কথা বলছে অনেকে। আর বিষয়টি নিজেও অকপটে স্বীকার করেছেন মাশরাফি।

তিনি বলেন, ‘আসলে মানুষ কী বলছে, তা নিয়ে আমি মাথা ঘামাই না। সমালোচনা মেনে নিয়েই বলছি, কে কী তীর্যক কথাবার্তা বলছেন, আর কেমন সমালোচনা হচ্ছে! তারচেয়ে বড় কথা আমি নিজেই অনুভব করছি যে, আমি আমার সেরাটা দিতে পারছি না। আমার নিজেরই খারাপ লাগছে এটা নিয়ে।’

মাশরাফি বলেন, ‘আমি নিজের থেকে আরও ভালো পারফরম্যান্স প্রত্যাশা করি। নিজের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট নই। মানুষের কথ বলার থেকে আমি তাই নিজেই নিজেকে বেশি প্রশ্ন করছি। মানুষের কথা বলার থেকে নিজের পারফরম্যান্স ভালো না হলেই বেশি খারাপ লাগে।’