একটি একশন দৃশ্য করতে খরচ ৪৫ কোটি টাকা

বলিউডে সিনেমা মানে কোটি কোটি টাকার বাজেট। একটি দৃশ্য ধারণ করতেই খরচ হয় কোটি কোটি টাকা। তবে মাত্র একটি একশন দৃশ্য করতেই এতো টাকা খরচ ভাবায় যায় না। মাত্র একটি একশন দৃশ্য করতেই খরচ হয়েছে ৪৫ কোটি টাকা!

তবে এটা বলিউডের নয়, দক্ষিণ ভারতীয় ছবিতে একটি একশন দৃশ্য করতেই খরচ হয়েছে ৪৫ কোটি টাকা! বাজেটে, গল্পে প্রযুক্তিগত এবং ব্যবসায় সব দিক থেকে বলিউড ইন্ডাষ্ট্রির সঙ্গে চ্যালেঞ্জ ছুড়ে দেয় দক্ষিনী চলচ্চিত্র ইন্ডাষ্ট্রি। আর এ কারণেই বলিউডের সঙ্গে এই ইন্ডাষ্ট্রির ছবিও জনপ্রিয় সারা দুনিয়ায়।

ছবির নাম ‘আরআরআর’। এস এস রাজামৌলী পরিচালিত এই ছবির একটি অ্যাকশন দৃশ্যের জন্য এই বিপুল পরিমাণের বাজেট খরচ করা হয়। ছবিটিতে মাত্র একটি অ্যাকশন দৃশ্য রয়েছে। রাম চরণ, জেআর এনটিআরের নিয়ে হবে ওই বিশেষ দৃশ্যের শুটিং। এই ছবিতে বলিউড থেকে অভিনয় করবেন অজয় দেবগণ এবং আলিয়া ভাট।

জানা গেছে, প্রায় দু’হাজার শিল্পী এবং কলাকুশলী থাকবেন ওই দৃশ্যে। আর এই একটা মাত্র অ্যাকশন সিকোয়েন্সের ৪৫ কোটি টাকা বাজেট সম্ভবত ইন্ডাস্ট্রিতে রেকর্ড বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে, বড় বাজেটের এর আগেও হয়েছে। রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী’ সিরিজ প্রবল জনপ্রিয় হয়েছিল। ২০১৫-এ মুক্তিপ্রাপ্ত ‘বাহুবলী: দ্য বিগিনিং’-এর বাজেট ছিল আনুমানিক ১৮০ কোটি টাকা। ২০১৭-এ মুক্তিপ্রাপ্ত ‘বাহুবলী ২: দ্য কনক্লুশান’-এর আনুমানিক বাজেট ছিল ২৫০ কোটি টাকা। অবশ্য রাজামৌলির ছবির বাজেট বরাবরই বেশি থাকে।