ওকে বুঝে খেলতে হবে, চ্যাম্পিয়নস ট্রফি আমাদের ব্যাটিংয়ে ধস নামিয়েছিল সে: শচীন

বিশ্বকাপে আজকের মহাগুরুত্বপূর্ন ম্যাচে মাঠে নামবে ভারত। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। দুই জায়ান্টের এই মাচটি শুরু হবে বিকাল ৩:৩০ মিনিটে। এই ম্যাচের আগে পয়েন্ট তালিকায় ভালো অবস্থানে রয়েছে ভারত। ৩ ম্যাচে ২ জয় এবং একটি পরিত্যক্ত ম্যাচসহ মোট ৫ পয়েন্ট তাদের।

অন্যদিকে, বেশ বাজে অবস্থা পাকিস্তানের জন্য। ৪ ম্যাচে ১ জয়, ২ হার ও এক পরিত্যক্ত ম্যাচসহ মোট ৩ পয়েন্ট নিয়ে তালিকার ৯ নম্বরে অবস্থান করছে তারা।

এদিকে, পাকিস্তানের আগে নামার আগে নিজ দলে পরামর্শ দিলে ভারতে তারকা ক্রিকেটার শচীন টেন্ডুলকার। পাকিস্তানে একজন বোলার থেকে ভারতকে সাবধান থাকতে বললেন তিনি।

তিনি বলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে মোহাম্মদ আমিরের বোলিং দেখেছি। শুধু ৫টা উইকেটই নেয়নি আমির, বল হাতে মুগ্ধ করেছে রীতিমতো। দারুণ লাইন-লেংথ, নিখুঁত সুইং, সঙ্গে আগুনে গতি। ফিঞ্চকে ভীষণ সমস্যায় ফেলেছিল। চ্যাম্পিয়নস ট্রফি ফাইনালেও আমাদের ব্যাটিংয়ে ধস নামিয়েছিল ও। ভারতীয় ব্যাটসম্যানদের বলব কোনোমতে আমিরের দশটা ওভার খেলে কাটিয়ে দেওয়ার পথে যেয়ো না। ইতিবাচক ব্যাটিং করো, তাহলেই ফল পাবে।

শচীন আরো বলেন, ইতিবাচক ব্যাটিং মানে সব বলে আক্রমণ নয়। আমির খুব ভালো পেসার। ওকে বুঝে খেলতে হবে। এর অর্থ এই নয় আমির ডট বল করে যাবে আর ভারতীয় ব্যাটসম্যানরা নিজেদের বাঁচিয়ে খেলবে। ইতিবাচক মানসিকতাই আমিরকে সামলানোর ভালো উপায়। যেকোনো পেসারকে আত্মবিশ্বাসের সঙ্গে খেললে ঘাড়ে চড়ার সাহস পায় না। কোনো রকম নতুন কিছু করতে যাওয়ার দরকার নেই। বরং সব ক্ষেত্রে আগ্রাসী মানসিকতার হতে হবে।