ওর ফর্ম নিয়ে আমাদের চিন্তা নেই: মাশরাফি

বিশ্বকাপে প্রথম ম্যাচে জয়ের পরে বাকী ২টা ম্যাচ হেরেছে বাংলাদেশ দল। আর এমন হারের পরেও এবার শুরু হয়ে গিয়েছে সমালোচনার। তবে এই ব্যাপারে মুখ খুলেছেন মাশরাফি নিজেই। পাশাপাশি তামিমে ফর্ম নিয়েও কথা বলেন তিনি।

বিশ্বকাপে তামিমের ফর্ম ভালো যাচ্ছেন। ফলে কেউ কেউ পারলে তামিমকে বাদ দিয়ে অন্য কাউকে খেলানো কথা বলছে। তবে বাইরে যে যাই বলুন আর হৈচৈ করুন না কেন, তামিম নিজে ভাল খেলতে মুখিয়ে আছেন। তাইতো প্র্যাকটিসে সবার আগে এসে নিজেকে ঝালিয়ে নিয়েছেন।

আজ সোমবার নেটে ৭৫ মিনিট টানা ব্যাটিং করেছেন নিজেকে ফিরে পাবার দৃঢ় প্রত্যয়ে। প্রাণপন চেষ্টা করছেন রানে ফিরতে। বাড়তি ঘাম ঝরাচ্ছেন। নেটে প্রচুর সময় নিয়ে ব্যাটিং প্র্যাকটিসও করছেন। তারপরও তামিমের রানে ফেরায় আপনি কতটা আশাবাদী?

তার ফর্ম নিয়ে মাশরাফির ব্যাখ্যা, ‘তামিম গত চার বছরে আমাদের সেরা ব্যাটিং পারফরমার। দলকে অসাধারণ সার্ভিস দিয়েছে। হয়ত কোন কারণে এবার বিশ্বকাপে তিন ম্যাচে রান পায়নি। তাতে কি? কোন আসরে এমন হতেই পারে। তামিম সাধ্যমত চেষ্টা করছে রানে ফিরতে। সমস্যা কোথায়, তা খুঁজে বের করে সমাধানের চেষ্টাও করছে প্রাণপন।’

মাশরাফির মনে করেন তামিমের ফর্ম ঠিক আছে। অন্য কোন সমস্যাও নেই। হয়ত ভাগ্যের আনুকূল্যতা পাচ্ছে না তামিম। ভাগ্য ফেবার করছে না। তাই হয়ত লম্বা ইনিংস খেলতে পারেনি।

মাশরাফি বলেন, ‘তারপরও আমি বলবো, তামিমের ভাল খেলে রান করা নির্ভর করবে ভাগ্যের ওপর। ভাগ্য সহায় থাকলে তার চেস্টা সফল হবে। ঠিকই রান পাবে। আর ভাগ্য ফেবার না করলে শত চেষ্টায়ও কাজ হবে না। তখন ২৩ গড় কেন, বাকি খেলাগুলোতে ২৩ রানও করতে পারে।’

তাই পরিষ্কার ভাবে মাশরাফি জানিয়ে দিলেন, তামিমের ভাল খেলায় ভাগ্য একটা বড় ফ্যাক্টর। ভাগ্য সহায় থাকলে ঠিকই রানে ফিরবেন দেশ সেরা ওপেনার। অধিনায়কের মন্তব্য আসলে শুভকামনাই। তামিমের জন্য শুভকামনা ভক্ত ও সমর্থক সবার জন্য।