ওয়ানডেতে অনন্য মাইলফলক স্পর্শ করেছেন বাবর আজম

নিউজিল্যান্ডের দেওয়া ২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওপেনা ফখর জামান বিদায় নেন। এরপর ৪৪ রানের মাথায় বিদায় ইমাম উল হক। ৯ রান করে ফখর ১৯ রান করে আউট হন ইমাম উল হক। তবে চাপ সামলে ম্যাচে দারুণ ভাবে ফিরেছে পাকিস্তান। এরপর হাফিজকে ফিরিয়ে দিলেন উইলিয়ামসন। ৫০ বলে ৩২ রান করেন হাফিজ। হাফিজ ফিরলেও দুর্দান্ত অর্ধশতক হাঁকান বাবর আজম

আর এই অর্ধশতকে ওয়ানডে ক্রিকেটে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাবর আজম। পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যানের ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করতে বুধবার প্রয়োজন ছিল মাত্র ২৯ রান। মিসেল স্যান্টনারের বলে সিঙ্গেল রান নেয়ার মধ্য দিয়ে এই মাইলফলক স্পর্শ করেন বাবর।

ওয়ানডে ক্রিকেটে ৭০তম ম্যাচে তিন হাজারী ক্লাবের সদস্য হন তিনি। পাকিস্তানের ২০তম ব্যাটসম্যান হিসেবে তিন হাজারী ক্লাবের সদস্য হলেন বাবর। পাকিস্তানের হয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৩৭৫ ম্যাচে ১০টি সেঞ্চুরির সাহায্যে সর্বোচ্চ ১১ হাজার ৭০১ রান করেন ইনজামাম-উল-হক। ২৮১ ম্যাচ খেলে ১৫টি সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ ৯ হাজার ৫৫৪ রান করেন মোহাম্মদ ইউসুফ। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২০টি সেঞ্চুরির সাহায্যে ২৪৭ ম্যাচে ৮ হাজার ৮২৪ রান করেন সাঈদ আনোয়ার।

সাম্প্রতিক সময়ে ওয়ানডে ক্রিকেটে ধারাবাহিক রান করে যাচ্ছেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান। দুর্দান্ত ব্যাটিং করে এবারের বিশ্বকাপে বুধবারের আগে বাবর আজম (২২, ৬৩, ৩০, ৪৮ ও ৬৯)। পাঁচ ম্যাচে ২৩২ রান করে পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে রয়েছেন বাবর আজম।