কিছু দুষ্টু লোক দু-একটা কেন্দ্রে সামান্য গন্ডগোলের চেষ্টা করেছিল: ইসি সচিব

পঞ্চম ও শেষ ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ খুব ভালোভাবে শেষ হয়েছে। তবে কিছু দুষ্টু লোক দু-একটা কেন্দ্রে সামান্য গন্ডগোলের চেষ্টা করেছিল। কিন্তু তারা সফল হয়নি বলে জানিয়েছেন, নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।

মঙ্গলবার (১৮ জুন) নির্বাচন ভবনে পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ছিনতাই এবং একটি কেন্দ্রে ৫টি ব্যালটে সিল মারার মতো ছোট ঘটনা ছাড়া ভোটগ্রহণ খুব ভালো হয়েছে।

ইসি সচিব বলেন, দায়ীদের গ্রেফতার করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। তাই বলা যায় প্রত্যেকটি কেন্দ্রে খুব ভালো ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

মো. আলমগীর বলেন, কিছু দুষ্টু লোক দুই-একটা কেন্দ্রে সামান্য গন্ডগালের চেষ্টা করেছিল। কিন্তু তারা সফল হয়নি।

ইভিএমে ভোটগ্রহণ করার পরও ফলাফল আসতে দেরি হওয়ার কারণ সম্পর্কে মো. আলমগীর বলেন, ইভিএম নতুন প্রযুক্তি। অভ্যস্ত হতে একটু সময় দিন। আস্তে আস্তে ঠিক হয়ে যাবে। রোম একদিনে তৈরি হয়নি। দক্ষিণ কোরিয়া প্রযুক্তিতে একদিনে আজকের অবস্থানে আসেনি। আমাদেরও একটু সময় দিন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২০টি উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ করেছে ইসি। এরমধ্যে চারটি উপজেলায় ইভিএম এ ভোটগ্রহণ করা হয়।