জো রুটের দুর্দান্ত হাফসেঞ্চুরি

চলতি বিশ্বকাপের ১৯তম ম্যাচে আজ মাঠে নামে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ান মরগান

জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের বোলিং তাণ্ডবে ৪৪.৪ ওভারে ২১২ রানেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ২১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে জো রুট ও জনি বেয়ারস্টো।

তবে বেয়ারস্টোকে হাফসেঞ্চুরি করতে দেননি গ্যাব্রিয়েল। ব্যক্তিগত ৪৫ রানে গ্যাব্রিয়েলের বলে উড়িয়ে মারতে গিয়ে ব্র্যাথওয়েটের হাতে তালুবন্ধি হন তিনি। অন্যদিকে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন রুট। তিনি ৫০ বলে ৬ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১৮ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৫ রান।

এর আগে উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন পুরান। এছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান করেন হেটমায়ার। এছাড়াও গেইল ৩৬, রাসেল ২১, ব্র্যাথওয়েট ১৪, হোপ ১১ রান করে ফিরেন। বাকি কেউ দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

অন্যদিকে ইংল্যান্ডের হয়ে আর্চার ও উড ৩টি করে, রুট ২টি, ওকস ও প্ল্যাঙ্কেট ১টি করে উইকেট শিকার করেন।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ান মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মার্ক উড, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্ল্যাঙ্কেট ও জোফরা আর্চার।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরণ হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েট, শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কোটরেল ও ওশানে থমাস।