টর্নেডো ইনিংস খেলে ফিরলেন ম্যাকওয়েল

চলতি বিশ্বকাপের ২৬তম ম্যাচে আজ ২০ জুন মাঠে নেমেছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ ভাবে শুরু করে দুই অজি ওপেনার ওয়ার্নার ও ফিঞ্চ। এদিকে ম্যাচের ষষ্ঠ ওভারে বাংলাদেশ দলকে একটি সুযোগ দিয়েছিলেন ওয়ার্নার। সেই ক্যাচ মিস করেন সাব্বির। এদিকে ৫৫ বলে ৪ চার ও ২ ছয়ে হাফসেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার।

ওয়ার্নারের পর হাফসেঞ্চুরি তুলে নেন ফিঞ্চও। তিনি ৪৭ বলে ৫ চার ও ২ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। এদিকে বল করতে এসেই উইকেটের দেখা পান সৌম্য সরকার। ৫৩ রান করে সৌম্যর বলে রুবেলের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ফিঞ্চ।

ফিঞ্চ ফিরলেও ক্রিজে তাণ্ডব চালান ওয়ার্নার। ১৬৬ রান করে সৌম্যে বলে ফিরলে ক্রিজে আসেন ম্যাকওয়েল। এসেই শুরু করেছেন তিনি। ৯ বলে ৩২ রান করে রান আউট হন। অন্যপ্রান্তে ৭১ বলে ৮৯ রান করে আছেন খাজা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪৬.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৫৩ রান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা(অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, উসমান খাজা, গ্লেন ম্যাকওয়েল, অ্যালেক্স ক্যারি, মার্কাস স্টইনিস, নাথান কাল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।