টাইগারদের দুর্দান্ত জয়ে তাৎক্ষণিক টুইট বার্তায় যা বললেন আফ্রিদি

সোমবার যুক্তরাজ্যের টনটনে অনুষ্ঠিত খেলায় ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে পরাজিত করে টাইগাররা। এ নিয়ে এ বিশ্বকাপে দুই জয় পেল বাংলাদেশ। প্রথমে ব্যাট হাতে দলের হাল ধরেন তামিম ও সাকিব। কিন্তু ৪৮ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন তামিম। ১ রান করে থমাসের বলে হোপের হাতে ধরা পড়ে ফিরেন মুশফিক। অন্যদিকে ৮৩ বলে ১৩ চারে সেঞ্চুরি পূর্ণ করেন সাকিব ও ৪৩ বলে ৪ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি করেন লিটন।

শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লিটন ও সাকিব। ৪১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ দল। সাকিব ১২৪ ও লিটন ৯৪ রানে অপরাজিত ছিলেন। আর দেশের ইতিহাসেও চতুর্থ উইকেট জুটিতে সবচেয়ে বড় জুটির রেকর্ড গড়েছেন এই দুই জন। নিজের ব্যক্তিগত এতো রেকর্ডের সঙ্গে লিটনকে নিয়ে সাকিব গড়েছেন বাংলাদেশের পক্ষে আরও একটি রেকর্ড। বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে এখন সর্বোচ্চ রানের জুটি এই দুইজনের। আজ (সোমবার) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই রেকর্ড গড়েন লিটন ও সাকিব।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৯৬ রানের ইনিংস খেলেন শাই হোপ। দ্বিতীয় সর্বোচ্চ ৭০ রান আসে লুইসের ব্যাট থেকে। এছাড়াও হেটমায়ার ৫০, হোল্ডার ৩৩, পুরান ২৫, ব্রাভো ১৯ রান করেন। বাংলাদেশের হয়ে সাইফউদ্দিন ও মোস্তাফিজ ৩টি করে ও সাকিব ২টি উইকেট শিকার করেন।

এদিকে, এমন জয়ে বাংলাদেশ দলের ভুয়সী প্রশংসা করে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি টুইট বার্তায় বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যোগ্য দল হিসেবেই জয় পেয়েছে টাইগাররা। সাকিব ও লিটন অসাধারণ ইনিংস খেলেছেন।

আফ্রিকার বিপক্ষে দাপুটে জয়ের পরও ভারতীয় একটি সংবাদমাধ্যম বাংলাদেশের জয়কে হেয় প্রতিপন্ন করে ‘অঘটন’ বলে আখ্যায়িত করে। টাইগারদের নিয়ে সমালোচনার সেই রেশ টেনে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বলেন, বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে প্রত্যেক দলই শক্তিশালী। তারা নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েই এখানে এসেছে। তারা নিজেদের সেরাটা দিতে প্রস্তুত। বিশ্বকাপের কোনো দলকে অবমূল্যায়ন করা উচিৎ নয়।