তোমাদের সাথে বসবো না, তোমরা মানুষের বাচ্চা না : ড. জাফরুল্লাহ

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘তোমরা মানুষের বাচ্চা না’। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্রকে উদ্দেশ্য করে তিনি এ কথা বলেন।

আন্দোলনকারীদের প্লাটফর্ম গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহ্বায়ক মাহতাবুর রহমানে বিদ্যমান সংকট নিরসনের উপায় খুঁজতে মঙ্গলবার (১১ জুন) দুপুরে ডা. জাফরুল্লাহর সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। আর দু’জনের ফোনালাপের অডিও এরইমধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহ্বায়ক মাহতাবুর রহমান প্রতিষ্ঠানের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে কথা বলতে গিয়ে উল্টো বিশ্ববিদ্যালয় ছেড়ে দেওয়ার কথা শোনেন।

দু’জনের ফোনালাপ অংশটি বিডি২৪রিপোর্টের পাঠকদের জন্য তুলে ধরা হলো:

মাহতাবুর রহমান: স্যার, আসসালামু আলাইকুম!

ডা. জাফরুল্লাহ চৌধুরী: ওয়ালাইকুম-আসসালাম!

মাহতাবুর রহমান: স্যার, আপনি আমাদের সাথে বসেন, শিক্ষার্থীদের জন্য কী করবেন, বৈধ ভিসি ছাড়া বিশ্ববিদ্যালয় চলবে নাকি?

ডা. জাফরুল্লাহ চৌধুরী: না, তোমাদের সাথে বসবো না, তোমরা মানুষের বাচ্চা না!

মাহতাবুর রহমান: স্যার আমাদের তো ভিসি নাই, বিবিএ, মেডিকেল, ফিজিওথেরাপি’র অনুমোদন নাই, এগুলো দেবেন না আমাদের?

ডা. জাফরুল্লাহ চৌধুরী: তোমরা অন্য ইউনিভার্সিটিতে চলে যাও। অন্য জাগায় চলে যাও, বাজে কথা বলো না। তুমি ছাড়ো, এবার তুমি ছাড়ো!

মাহতাবুর রহমান: আমরা অন্য জায়গায় যাবো কেন, স্যার? আমরা আমাদের জীবন নিয়ে অনিশ্চিত। আপনারা কী করতে চান আমাদের নিয়ে? আমরা শিক্ষার্থীরা অনিশ্চয়তার মধ্যে ভুগতেছি স্যার।

এদিকে, মাহতাবুর রহমানের সঙ্গে ডা. জাফরুল্লাহর ফোনালাপের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে কথা বলেন গণ বিশ্বদ্যিালয় সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক আহমেদ রনি।

তিনি কঠোর আন্দোলনেরও ডাক দিয়ে বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরী স্যার, যাকে আমার স্যার বলতেও লজ্জা লাগে। বড় নামে যিনি পরিচিত। আমরা এ বিশ্ববিদ্যালয়ে বৈধ ভিসি না আসা পর্যন্ত তালা লাগিয়ে দেবো। ডা. জাফরুল্লাহ চৌধুরী না আসা পর্যন্ত বিশ্বিদ্যালয়ে তালা থাকবে। আমরা আগামীকাল থেকে কঠোর কর্মসূচিতে যাবো।’