ধাওয়ান-পন্থকে নিয়ে দ্বন্দ্বে জড়িয়েছে খোদ ভারতীয় দল

বিশ্বকাপের মাঝেই বড় ধরণের দুঃসংবাদ পেতে হয় বিশ্বকাপের অন্যতম ফেভারিট দলকে ভারতকে। ইনজুরির কারণে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন দলটির অন্যতম সেরা ব্যাটসম্যান শিখর ধাওয়ান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাট করার সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান তিনি।

অস্ট্রেলিয়ার পেসার নাথান কোল্টার নাইলের লাফিয়ে ওঠা বল তার বাঁ হাতের বুড়ো আঙুলে আঘাত করে। এদিকে ধাওয়ানের ইনজুরির কারণে তার পরিবর্তে ঋষভ পন্থকে ইংল্যান্ড নিয়ে গেছে ভারত। কিন্তু দলের অনেকেই চাইছেন ধাওয়ানের জন্য অপেক্ষা করতে। এ নিয়ে দ্বন্দ্ব চলছে খোদ ভারতীয় দলের মধ্যেই।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী ধাওয়ানের জন্য অপেক্ষা করতে চেয়েছিলেন। অন্যদিকে নির্বাচকরা ধাওয়ানের জন্য অপেক্ষা না করেই ঋষভ পন্থকে ডেকে নিয়েছেন। যদি ধাওয়ানের পরিবর্তে পন্থের নাম ভারত আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয় তাহলে বিশ্বকাপে আর খেলা হবে না ধাওয়ানের।

এ প্রসঙ্গে বিসিসিআইয়ের এক সূত্র ভারতীয় প্রভাবশালী দৈনিক ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’কে জানিয়েছে, ‘ধাওয়ানের পরিবর্তে অন্য কাউকে নেওয়ার মানে হচ্ছে আপাতদৃষ্টিতে ধাওয়ানের দলে ফিরে আসার আর কোনো সম্ভাবনা নেই। যদি ভারত বিশ্বকাপের সেমিফাইনালেও যায়, তাহলেও না। যদি তার হাতের দিকে তাকান, দেখবেন তার হাতে প্লাস্টার করা। ব্যাপারটা ভালো কিছু নয়।’