পাকিস্তানের বিপক্ষে মহা বিপদে আফগানিস্তান

বিশ্বকাপে আজকের দিনের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে এখন ব্যাটিং করছে আফগানিস্তান। আর প্রথমে ব্যাটিংয়ে নামা আপগানিস্তান এই মুহূর্তে আছে বেশ বিপদেই।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে আফগানিস্তান। দলীয় ২৭ রানের মাথায় শাহীন আফ্রিদির জোড়া আঘাতে বিপর্যয়ের শুরু আফগানদের।

প্রথমে ১৫ রান করা গুলবদন নাইব ও পরের বলেই হাসমতউল্লাহ শাহিদিকে ফেরান তিনি। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগালেও সেটা আর হয়ে উঠেনি।

শাহীন আফ্রিদির পর আঘাত হানেন ইমাদ ওয়াসিম। ৩৫ রান করে দলীয় ৫৭ রানের মাথায় আউট হন তিনি। এরপর আসগর আফগান ও আকরাম আলি খান মিলে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন। দুজনে মিলে ৬৪ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় যখন সামলে উঠার চেষ্টা করছেন তখনই আবার জোড়া আঘাত।

প্রথমে দলীয় ১২১ রানের মাথায় ৪২ রান করা আসগর আফগানকে বিদায় করেন সাদাব খান। পরের ওভারে ইকরাম আলীকে (২৪) ফেরত পাঠিয়ে আফগানিস্তানকে আরও বিপদে ফেলে দেন ইমাদ ওয়াসিম।

এই ম্যাচটি থেকে আফগানিস্তানের জন্য হারানোর কিছু নেই। যা হারানোর তা এরই মধ্যে হারিয়ে ফেলেছে তারা। বিশ্বকাপে প্রথম ৭ ম্যাচের সাতটি হেরে বিদায় নিশ্চিত হয়েছে তাদের। তাই এই ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলে হবে বিশ্বকাপের সেরা পাওয়া।

অন্যদিকে পাকিস্তানের জন্য আবার অনেক কিছু হারানোর আছে এই ম্যাচে। আজকে হারলে তারা সেমিফাইনালের দৌড় থেকে অনেকটাই ছিটকে যেতে পারে।