বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

চলতি দ্বাদশ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১৬তম ম্যাচে আগামীকাল ১১ জুন মঙ্গলবার মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৩টা ৩০ মিনিটে। আসরে দুই দলেরই এটি চতুর্থ ম্যাচ।

এর আগে তিনটি ম্যাচ খেলে বাংলাদেশ জয় পেয়েছে একটিতে, হেরেছে বাকি দুটি। শ্রীলঙ্কাও পেয়েছে একটি জয়, তবে একটি পরাজয়ের সাথে এক পয়েন্ট পেয়েছে না খেলেই পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায়।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে জয়ের নায়ক নুয়ান প্রদীপ চোট পাওয়ায় তাকে ছাড়াই বাংলাদেশকে মোকাবেলার ছক আঁকতে হবে শ্রীলঙ্কাকে। তার বদলে জায়গা পেরে পারেন প্রথম ম্যাচ খেলে বাদ পড়া জীবন মেন্ডিস।

এদিকে পয়েন্ট টেবিলে বাংলাদেশের চেয়ে কিছুটা এগিয়ে থাকায় এই ম্যাচে ফুরফুরে মেজাজে থাকবে শ্রীলঙ্কা। জয়ের ধারায় ফিরতে মরিয়া বাংলাদেশও ছেড়ে কথা বলবে না।

কিন্তু দুই দলেরই শক্তিমত্তা প্রদর্শনের ক্ষেত্রে বাধ সাধতে পারে বৃষ্টি। আর এই বৃষ্টির ছোঁয়ায়ই পাল্টে যেতে পারে উইকেটের গতিবিধি, তাই পিচ নিয়ে অনুমান করাও আপাত দৃষ্টিতে কঠিন।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশাল পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, জীবন মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা।