বাংলাদেশ শেষ চারে যেতে না পারা হবে সত্যিই দুর্ভাগ্যজনক: শোয়েব

বিশ্বকাপে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণভাবে বিশ্বকাপযাত্রা করে বাংলাদেশ। পরের ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে হারে টাইগাররা। ইংল্যান্ডের কাছে হারলেও সেঞ্চুরি তুলে দলের মান উঁচু রাখেন সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপে দুর্দান্ত খেলা বাংলাদেশ কোনো ম্যাচেই হাল ছাড়ছেন না। প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, ছেড়ে কথা বলছেন না তারা। শেষ পর্যন্ত লড়ে যাচ্ছেন।

আর এত সুন্দর খেলেও যদি সেমিফাইনালে বাংলাদেশ না যেতে পারে, তা হলে সেটা হবে চরম দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে পরে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২২ রানের লক্ষ্য তাড়া করে রেকর্ড গড়ে বাংলাদেশ। সেই ম্যাচেও সেঞ্চুরি করেন সাকিব। নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বীরের মতো লড়ে পরাজিত হন লাল-সবুজ জার্সিধারীরা। এ ম্যাচে সেঞ্চুরি করেন মুশফিক।

বিশ্বমঞ্চের এমন লড়াকু পারফর্ম্যান্সে বিমুগ্ধ শোয়েব টাইগারদের এমন মানসিকতা দেখে তিনি বলেন, দল হিসেবে দুর্দান্ত খেলছে তারা। ওরা যেভাবে খেলছে, এভাবে খেলেও যদি শেষ চারে না যেতে পারে; তা হলে সেটা হবে সত্যিই দুর্ভাগ্যজনক।

বৃহস্পতিবার নটিংহ্যামে আগে ব্যাট করে ৩৮১ রানের বিশাল তারা করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ওয়ানডে ইতিহাসে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ৩৩৩ রান তোলেন টাইগাররা।

আর সব মিলিয়ে বিশ্বকাপের দ্বাদশ আসরে বাংলাদেশের পারফর্ম্যান্সে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। যেকারণে শোয়েবের দৃষ্টিতে, এমন পারফর্ম করে সেমিফাইনালের টিকিট না পাওয়াটা দুর্ভাগ্যজনক। ইউটিউবে ম্যাচ-উত্তর বিশ্লেষণে তিনি এই মনোভাব পোষণ করেন।