বিশ্বকাপের প্রথম পর্বেই বাদ পড়বে ভারত: মার্ক ওয়াহ

চলছে ইংল্যান্ড বিশ্বকাপ। এই বিশ্বকাপকে নিয়ে ভক্তদের মধ্যে উত্তেজনা শুরু হয়েছে। কোন দল জিতবে এবারের বিশ্বকাপ তা নিয়ে চলছে নানা মন্তব্য। যে যার মতো করে মতামত দিয়ে চলেছেন। বিভিন্ন সাবেক তারকারা তাদের পছন্দের দলকে ফেবারিট হিসেবে মনে করছেন। চলতি বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে সমান ফেবারিট ধরা হচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে।

সাম্প্রতিক সময়ে তাদের পারফরম্যান্সই মূলত এ তকমা দিয়েছেন অনেকে। তবে সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক মার্ক ওয়াহ বলছেন ভিন্ন কথা। শিরোপা দূরে থাক, এখনো পর্যন্ত সেমিফাইনাল খেলাই নিশ্চিত নয় বলে মনে করেন তিনি।

সাবেক ক্রিকেটার ও কিউই কিংবদন্তি ব্রেন্ডন ম্যাককালামের করা ভবিষ্যদ্বাণীর প্রেক্ষিতে তিনি এ কথা বলেছেন। ম্যাককালাম তার ভবিষ্যদ্বাণীতে প্রথম পর্বের ম্যাচগুলোতে ভারতের পক্ষে ইংল্যান্ডের সমান ৮ জয়ের কথা উল্লেখ করেছেন।

তিনি পুরো বিশ্বকাপের সবগুলো ম্যাচের প্রেডিকশন জানিয়ে করা লিখেন, ‘বিশ্বকাপের সবগুলো ম্যাচের প্রেডিকশন। সেমিফাইনালের চার নম্বর জায়গার জন্য লড়বে ৪টি দল। ভালো নেট রানরেট থাকা দল সামনে যাবে। বৃষ্টি এবং ভাগ্যও বড় ফ্যাক্টর হবে। আশা করি নিউজিল্যান্ডের পক্ষেই আসবে সেটি। আপাতত ৬ সপ্তাহ ক্রিকেটীয় উত্তেজনা উপভোগ করি।’

তার এমন কথা আপত্তি জানিয়ে মার্ক ওয়াহ লিখেছেন, ‘ভালো লিখেছো ব্রেন্ডন। তবে আমি মনে করি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সেমিফাইনালে যাওয়া নিশ্চিত। তবে ভারতের কথা এখনো নিশ্চিতভাবে বলা যায় না। কারণ তাদের প্রস্তুতি সেভাবে হয়নি এবং মিডলঅর্ডারও শক্ত নয়। তারা কোহলি এবং বুমরাহর ওপর অনেকাংশে নির্ভরশীল।’