বিশ্বকাপের মধ্যেই রবি শাস্ত্রীকে দারুন সুখবর দিল ভারত

আজ (বৃহস্পতিবার) বিশ্বকাপে ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচ মুখোমুখি নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে নটিংহ্যামের ট্রেন্টব্রিজে খেলাটি শুরু হবে। টুর্নামেন্ট এখনো অপরাজিত ভারত। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে অবস্থান করছে কোহেলির দল। প্রধান কোচ রবি শাস্ত্রী অধীনে ভালোই খেলছে তারা।

এদিকে, চলতি বিশ্বকাপের শেষ হতেই ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীর চাকরির মেয়াদ শেষ হওয়ার কথা ছিলো। পাশাপাশি মেয়াদ শেষ হতো বাকি কোচিং স্টাফদেরও। কিন্তু সবার জন্যই সুখবর ছিলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিশ্বকাপ শেষ হওয়ার পরও আরও ৪৫ দিন বাড়ছে তার চাকরির মেয়াদ। পাশাপাশি সহকারী কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর. শ্রীধরেরও মেয়াদ বাড়বে। বিসিসিআইয়ের ওয়াবসাইট থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। ভারতের সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ) এই সিদ্ধান্ত নেয়ার পর বিসিসিআই তাদের ওয়েবসাইটে সেটি প্রকাশ করে।

বিবৃতিতে বলা হয়ে, ‘কিছু বিষয়ে আলোচনার পর সিওএ অ্যাডহক ভিত্তিতে সাপোর্ট স্টাফদের চুক্তির মেয়াদ ৪৫ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এবং বিশ্বকাপের পর তাদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।’

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে যোগ দেন ২০১৭ সালের জুলাই মাসে শাস্ত্রী। সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষণের সমন্বয়ে গঠিত ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সিএসি) তাকে কোচ হিসেবে নিয়োগ দেয়।