বিশ্বকাপ থেকে বাদ পড়ে ধাওয়ানের আবেগঘন বার্তা

চলতি বিশ্বকাপে গত ৯ জুন অজিদের বিপক্ষে দাপুটে জয়ের ম্যাচে ১০৯ বলে ১১৭ রানের দারুণ ইনিংস খেলেন ধাওয়ান। কিন্তু হঠাৎ স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন দেশটির ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান। ফলে সামনের ম্যাচগুলোতে আর তাকে পাচ্ছে না দলটি। তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছে ঋষভ পন্ত।

ওই ম্যাচে প্রতিপক্ষের পেসার নাথান কোল্টার-নাইলের করা একটি বলে বাঁহাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান শিখর। ফলে সেই ম্যাচে আর ফিল্ডিংয়েই নামতে পারেননি এ ব্যাটসম্যান। আর চোট কাটিয়ে বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো খেলতে পারবেন বলে আশা করা হলেও শেষ পর্যন্ত আর সম্ভব হয়নি। যে কারণে দেশেই ফিরতে হচ্ছে তাকে।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট গতকাল বুধবার শিখর যে আর এবারের বিশ্বকাপে খেলছেন না তা নিশ্চিত করে।

এদিকে, এমন দুঃসংবাদে হতাশ ভারতের ক্রিকেটভক্তরা। রোহিত শর্মার সঙ্গে অন্য প্রান্তে শিখর ছাড়া আর কাউকে ভাবতেই পারছেন না তারা। তাই রীতিমতো ভেঙে পড়েছেন তারা।

ভক্তদের এমন ভালোবাসায় আপ্লুত শিখর নিজেও। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিওবার্তা আপলোড করেন শিখর।

ওই ভিডিওবার্তায় সেখানে ভক্তদের ধন্যবাদ জানিয়ে আবেগতাড়িত শিখর বলেন, ‘আপনাদের ভালোবাসায় আমি আপ্লুত। বুড়ো আঙুলে চোটটা আর সারল না। চিকিৎসক জানালেন জুলাইয়ের আগে তা আর ঠিক হবে না। দেশের হয়ে খেলতে চেয়েছিলাম। দূর্ভাগ্যজনকভাবে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছি। তবে বিশ্বকাপ তো চলবেই। এখন ইংল্যান্ড ছেড়ে দেশে ফিরে যাওয়া ছাড়া আর কিছুই করার নেই আমার। দ্রুত সুস্থ হতে এটিই এখন দরকার।’

এই বাঁ হাতি ভারতীয় ওপেনার ভক্তদের আশাহত না হতে বলেন, ‘পরের সিরিজে ফিরব আশা করি। ছেলেরা ভালো খেলছে। বিশ্বকাপ নিয়ে এসো তোমরা। আমাকে এবং ভারতীয় ক্রিকেট দলকে সমর্থন দেয়ায় সবার কাছে আমি কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ। ভালোবাসা নিও।’