ব্রিস্টলে বৃষ্টির সঙ্গে শুরু হয়েছে ঝড়ো হাওয়া

বিশ্বকাপের সেমি ফাইনালে যাওয়ার জন্য আজকের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের কাছে। বিশ্বকাপ শুরুর আগে যেকয়টি ম্যাচ টাইগারদের “শিওর শট” হিসেবে ধরা হচ্ছিল তার অন্যতম একটি ছিল এই ম্যাচ। তবে ব্রিস্টলের আবহাওয়া পূর্বাভাস বলছে বৃষ্টির বাঁধায় পন্ড হয়ে যেতে পারে ম্যাচটি, যা হলে দারুন হুমকির মুখে পড়বে বাংলাদেশের সেমি ফাইনাল স্বপ্ন।

লন্ডনের আবহাওয়া অফিস তাদের বলে পূর্বাভাস দিয়েছে, ব্রিস্টলে অনুষ্ঠিতব্য আজকের বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচে বৃষ্টির আশঙ্কা অনেক বেশি। তারা জানিয়েছে, মঙ্গলবার সারা দিন বৃষ্টির দখলে থাকবে। কখনও খুব জোরে, আবার থেমে থেমেও বৃষ্টি হবে। আজ ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেল তিনটা ৩০ মিনিটে (স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা) শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ।

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার ব্রিস্টলের সকাল শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি দিয়ে। আবহাওয়ার বুলেটিনে বলা হয়েছে, এ বৃষ্টি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সাথে বাড়তে পারে। নেই রোদের কোনো আভাস।

এ রিপোর্ট লেখার সময় ব্রিস্টল সময় সকাল সাড়ে ৬টায় (বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টা) আকাশ মেঘলা দেখা যায়, সঙ্গে ঝিরঝির বৃষ্টি। আকাশ মেঘলা থাকায় সকালে সূর্যের দেখা মেলেনি। বৃষ্টির সঙ্গে রয়েছে বাতাস।

এদিকে, তাপমাত্রা কমতে কমতে নেমে এসেছে ১০ ডিগ্রিতে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে বইছে ঝড়ো হাওয়া। তীব্র ঠাণ্ডায় জবুথবু অবস্থা সবার। প্রতিকূল আবহাওয়ায় ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে জেগেছে ঘোর শঙ্কা।

আবহাওয়ার তথ্য অনুযায়ী, নির্ধারিত সময়ে যে খেলা শুরু হচ্ছে না, সেটা নিশ্চিত করেই বলে দেয়া যায়। ২ ঘণ্টার মধ্যে রোদ ওঠার কোনো সম্ভাবনা নেই আবহাওয়ার পূর্বাভাসে। আজ সারাদিনই মেঘাচ্ছন্ন থাকতে পারে আকাশ, সঙ্গে বৃষ্টির প্রকোপও।