বড় চমকে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের একাদশ

চলতি দ্বাদশ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১৬তম ম্যাচে আজ ১১ জুন মঙ্গলবার মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৩টা ৩০ মিনিটে। আসরে দুই দলেরই এটি চতুর্থ ম্যাচ।

এর আগে তিনটি ম্যাচ খেলে বাংলাদেশ জয় পেয়েছে একটিতে, হেরেছে বাকি দুটি। শ্রীলঙ্কাও পেয়েছে একটি জয়, তবে একটি পরাজয়ের সাথে এক পয়েন্ট পেয়েছে না খেলেই পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায়।

এদিকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচেও আছে বৃষ্টির শঙ্কা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যাচের দিন সকাল থেকে সারাদিনই বৃষ্টির সম্ভাবনা আছে ব্রিস্টলে।

সেক্ষেত্রে মাঠে বল গড়ানও কঠিন হয়ে উঠতে পারে। তবে ইংল্যান্ডের রহস্যজনক কন্ডিশনে পূর্বাভাসকে বুড়ো আঙুল দেখিয়ে ঝলমলে পরিবেশের সম্ভাবনাও উড়িয়ে দেওয়ার উপায় নেই।

আর এই ম্যাচে বাংলাদেশ নামতে পারে পরিবর্তিত একাদশ নিয়ে। একাদশে সুযোগ পেরে পারেন লিটন কুমার দাস ও রুবেল হোসেন। সেক্ষেত্রে কপাল পুড়বে প্রথম তিনটি ম্যাচে খেলা দুই ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ ও মিথুনের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।