মাঠে নামার আগে ভারতকে যে পরামর্শ দিলেন শচীন

আজ বিকেল ৩.৩০ মিনিটে মুখোমুখি হবে দুই পরাশক্তি দল ভারত ও পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ দেখার প্রতীক্ষায় আছেন ক্রিকেট প্রেমীরা। এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে তিনটিতে জিতে ৫ পয়েন্ট নিয়ে তালিকার ৪ নম্বরে অবস্থান করছে ভারত।

অন্যদিকে, পাকিস্তান চার ম্যাচ খেলে ১টি জয়, ২ পরাজয় ও ১ পরিত্যাক্ত ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তালিকা ৯ নম্বরে অবস্থান করছে। এই ম্যাচে জয় ছাড়া তাদের বিকল্প কোন পথ নাই।

এদিকে, পাকিস্তানের আগে নামার আগে নিজ দলে পরামর্শ দিলে ভারতে তারকা ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

তিনি বলেন, মেনে নিচ্ছি পাকিস্তানের চেয়ে ভারত এখন অনেক শক্তিশালী। তবে ক্রিকেটে আগে থেকে কিছু বলা যায় না। চ্যাম্পিয়নস ট্রফি ফাইনালেও ফেভারিট ছিল ভারত। তবে কোহলিদের হারিয়ে ফাইনালটা জিতেছে পাকিস্তান। ৬-০ তে হারার পর শেষ ম্যাচে বাজিমাত পাকিস্তানের। ভারতীয় দলের তাই অতিরিক্ত আত্মবিশ্বাসী হলে চলবে না। অবশ্যই আমরা আত্মবিশ্বাসী তবে অতিরিক্ত নই।

তিনি আরো বলেন, আত্মবিশ্বাস কিটব্যাগে পুরে খেলতে যাও। মাঠে খেলতে হবে সেরা খেলাটা। কাগজ-কলমের অঙ্ক কাউকে জিতিয়ে দেবে না। কঠিন পরিস্থিতিতে ভালো করার বিশ্বাস থাকতে হবে। এই পর্যায়ে ভারত শতভাগ ভালো দল। গত কয়েক মাস ভালো খেলেই আমরা শীর্ষে, এটা ধরে রাখা চ্যালেঞ্জের।