ম্যাচের আগে কোহলি কাছে পিটারসেনের আকুল আবেদন

বিশ্বকাপে ৩৮ তম ম্যাচে আজ মাঠে নামবে ভারত ও ইংল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে। ভারত ও ইংল্যান্ডের মধ্যকার আজকের এই ম্যাচটি ইংল্যান্ডের জন্য বেশ গুরুত্বপূর্ন। তবে ভারতের জন্য তেমন গুরুত্বপূর্ন না হলেও ইংল্যান্ডের জন্য বাঁচা মরার ম্যাচই এটা। আর এই এই ম্যাচে হারলেই বিদায়ের পথে পা বাড়াবে ইংল্যান্ড।

এদিকে, ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় দলের বিজয় শঙ্করকে খুব করেই চাইছেন সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন। তিনি মানে করেন স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার রসদ আছে শঙ্করের।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিষেক হয়েছিল শঙ্করের। আর সেই ম্যাচে প্রথম বলেই উইকেট তুলে নিয়েছেন তিনি। অপরাজিত ১৫ রানের ইনিংস খেলে ব্যাট হাতেও অবদান রেখেছেন।

তাই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীকে অনুরোধ করে টুইটে পিটারসেন লিখেছেন, ‘বিরাট এবং রবি, দয়া করে বিজয় শঙ্করকে বসিয়ে দিও না। আমি মনে করি আগামীকালের (আজকের) ম্যাচ জেতানোর জন্য তাঁর যথেষ্ট প্রতিভা রয়েছে।’

তিনি আরো লিখেছেন, ‘পান্তের ব্যাপারে চিন্তাই করা ঠিক হবে না। আমার মনে হয় একাদশে জায়গা পেতে ওর আরও তিন সপ্তাহ প্রস্তুতি প্রয়োজন।’