রোহিতকে দুইবার জীবন উপহার দিল পাকিস্তান

৯ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৪৬ রান। উইকেটে তখন ২৫ বলে ৩২ রান করা রোহিত এবং ২৯ বলে ১২ রান করা রাহুল। ভয়ানক হয়ে উঠা রোহিত আউট হতে পারত ১০ম ওভারেই। কিন্তু পাকিস্তানি ফিল্ডারদের কল্যানে রোহিত আর আউটই হয়নি।

ওহাব রিয়াজের করা প্রথম বলেই ডাবল রান নিতে গিয়ে রান আউট হতে পারতেন রোহিত। রাহুল এক রান হওয়ার পর নন স্ট্রাইক প্রান্তে থেকে গেলেও দ্বিতীয় রানের জন্য দৌড়ে প্রায় রাহুলের কাছেই চলে আসেন রোহিত। কিন্তু রাহুল দাড়িয়ে থাকায় রান আউটের সুবর্ন সুযোগ আসে পাকিস্তানের সামনে।

কিন্তু পাকিস্তান তারকা ফখর জামান করেন মারাত্মক এক ভুল। তিনি বল উইকেট কিপারের দিকে মারলেই আউট হয় রোহিত। কিন্তু তিনি বল মারেন বোলারের কাছে।

ততখনে নিজের ভুল বুজতে পেরে উল্টো দৌড়ানো শুরু করেন রোহিত। আর বল ধরে যতখনে শোয়েব মালিক উইকেট কিপারের দিকে মারেন ততখনে নিরাপদে পৌছে গেছে রোহিত।

পরের ওভারে আবারও জীবন পায় রোহিত। এবার দ্রুততার সাথে এক রান নিতে গিয়ে রান আউট হতে পারতেন রোহিত। ইমাদ ওয়াসিমের করা ১১তম ওভারের ৫ম বলে রান আউটের পর্যায়ে পৌছে গিয়েছিলেন রোহিত। কিন্তু সাদাব খানের দ্রুততার সাথে করা থ্রো উইকেট কিপার সরফরাজের অনেক দূর দিয়ে বেড়িয়ে গেলে বেঁচে যায় রোহিত।