হাসপাতাল থেকে ছাড়া পেয়েও বাড়ি যাওয়া হচ্ছেনা এটিএম শামসুজ্জামানের

গত ১৩ মে আনুষ্ঠানিকভাবে বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে গত ২৬ এপ্রিল রাতে হঠাৎ করেই অসুস্থ বোধ করার সঙ্গে সঙ্গে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ২৭ এপ্রিল ফুসফুসে অস্ত্রোপচার করা শেষে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে কেবিনে রাখা হয়েছিল এই অভিনেতাকে।

জানা গেছে, আজ শনিবার (১৫ জুন) এখান থেকে ছাড়পত্র পাবেন তিনি। যদিও এই ছাড়পত্রে বাড়ি যেতে পারবেন না। আজই তাকে ভর্তি করানো হবে রাজধানীর শাহবাগে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ( বিএসএমএমইউ) হাসপাতালে। বিষয়টি নিশ্চিত করেছেন এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান।

শুক্রবার (১৪ জুন) দিবাগত রাতে তিনি এ তথ্য জানিয়েছেন।

রুনি জামান বলেন, ‘চিকিৎসক বলেছেন সে এখন বেশ সুস্থ। আগামীকাল রিলিজ দিবে। এরপর তাকে ফিজিওথেরাপি দেওয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হবে। তারপর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে তার ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা তৈরি হলে ৩০ এপ্রিল তাকে আবার লাইফ সাপোর্ট দেওয়া হয়।’

রুনি জামান আর জানান, ১৯৮২ সালে এটিএম শামসুজ্জামানের গলব্লাডারে অপারেশন হয়েছিল, তখন পুরোপুরি সফল হয়নি। সেখানেই এবার ইনফেকশন হয়েছে; যার কারণেই সমস্যাটা প্রকট হয়ে তিনি সম্প্রতি অসুস্থ হয়ে পড়েন।