আসছে নির্বাচক পদে পরিবর্তন, নতুন কে হবেন?

বিসিবির একটি সূত্র নাম না প্রকাশ করা শর্তে জানিয়েছেন, বর্তমান নির্বাচক প্যানেলকে সরাতে একটি গ্রুপ সক্রিয় ভাবে কাজ করছে। প্রতিদিনিই বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের স্মরণাপন্ন হচ্ছেন তারা।

মঙ্গলবার নান্নু সাংবাদিকদের বলেন, ‘আমাদের প্যানেল গত তিন বছর যথেষ্ট ভালো কাজ করেছে বলে আমি মনে করি। হাই পারফরম্যান্স (এইচপি) দল নিয়ে আমরা কাজ করেছি, ‘এ’ দলের খেলাও নিয়মিত মাঠে গড়াচ্ছে। জাতীয় দলও ভালো পারফর্ম করেছে। গত এক বছরের পারফরম্যান্স বিচার করে দেখেন প্রায় ৫২.৭% ম্যাচ আমরা জিতেছি। এটা কিন্তু আমাদের জন্য বিরাট একটা অর্জন। র‌্যাঙ্কিংয়ে ওপরের দিকে উঠে এসেছি। লঙ্গার ভার্সনের ক্রিকেটাকে নিয়েও আমাদের যে পরিকল্পনা ছিল তাও মাথায় রেখেছি। যদি পুনরায় সুযোগ পাই, অবশ্যই আমরা ভালো কাজ করব। তবে সুযোগ দেবে কী না এটা বোর্ডের নিজস্ব বিষয়।’

Advertisement

নান্নুদের প্যানেল আবার সুযোগ পাবে মনে করেন তিনি। আবার দায়িত্ব পাবেন কিনা সেটি আগামী ২৭ জুলাই বোর্ড সভার পরেই জানা যাবে।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রধান নির্বাচকের পদ থেকে ফারুক আহমেদ সরে দাঁড়ান। তখন নতুন করে দায়িত্ব পান মিনহাজুল আবেদীন নান্নু। দ্বিতীয় ও তৃতীয় সদস্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন হাবিবুল বাশার সুমন ও সাজ্জাদ আহমেদ শিপন।