চার পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের মহাগুরুত্বপূর্ন ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। আর এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে।

এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি।

Advertisement

এই ম্যাচে ভারতের একাদশে এসেছে দুটি পরিবর্তন। একাদশে এসেছে দিনেশ কার্তিক এবং ভুবনেশ্বর কুমার। ম্যাচে একজন স্পিনার কমিয়েছে ভারত এবং বাড়িয়েছে একজন পেসার। একই সাথে দলে এসেছে হার্ড হিটার ব্যাটসম্যান দিনেশ কার্তিক। কেননা, এই মাঠ ছোট হওয়ায় ব্যাটসম্যানদের জন্য আদর্শ মাঠ এবং সেজন্যই কার্তিককে দলে নেয়া।

বাংলাদেশের একাদশেও এসেছে পরিবর্তন। দলে এসেছে দুটি পরিবর্তন। রুবেল এবং সাব্বির রহমান দলে এসেছে। বাদ পড়েছে মিরাজ ও মাহমুদউল্লাহ।

মাঠ ছোট হওয়ার কারণেই মিরাজকে বাদ দেয়া হয়েছে। দলে আনা হয়েছে রুবেল হোসেনকে। অন্যদিকে রিয়াদ ইনজুরি থাকায় তার জায়গায় দলে আনা হয়েছে হার্ড হিটার তারকা সাব্বির রহমানকে।

বাংলাদেশের একাদশ: তামিম, সৌম্য, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিক, মোসাদ্দেক, সাব্বির, সাইফউদ্দিন, মাশরাফি মর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজ।

ভারতের একাদশ: লুকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, রিশাব পান্ট, দিনেশ কার্তিক, ধোনি, হার্ডিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, চাহাল, বুমরাহ।