তিনজন তারকার নাম বললেন নান্নু

বিশ্বকাপে বাংলাদেশের তিন নম্বর পজিশনে ব্যাটিং করেছেন সাকিব আল হাসান। এই পজিশনে নিজের জায়গাটি একেবারেই পাকা পোক্ত করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

কিন্তু শ্রীলঙ্কা সফরে নেই এই তারকা। হজ্ব করতে যাবেন বিশ্বসেরা এই তারকা। তার জায়গায় এখন তিন নম্বর পজিশনে কে ব্যাটিং করবে সেটাই এখন চিন্তার বিষয় টাইগারদের জন্য।

ক্রিকেটে তিন নম্বর পজিশনটি অনেক বেশি গুরুত্বপূর্ন। দলের অনেক কিছুই নির্ভর করে এই পজিশনের ব্যাটসম্যানের পারফর্মের উপর। শ্রীলঙ্কা সফরে কে করবে এই গুরুত্বপূর্ন পজিশনে ব্যাটিং?

এই বিষয়ে কিছু নির্দিষ্ট করে বলতে পারেনি প্রধান নির্বাচক নান্নু। তিনি বলেন, কে খেলবে সেটা নির্দিষ্ট করে বলতে পারছি না। পরিবেশ, পরিস্থিতি আর কন্ডিশনের উপর নির্ভর করবে কে খেলতে এই পজিশনে। তবে লিটন যেমন বিশ্বকাপে ওপেনিং থেকে মিডলঅর্ডারে খেলল, হতে পারে এই সিরিজেও এমন কিছু হতে পারে।

তবে এই তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ের জন্য ৩ জন তারকার দিকে চোখ রয়েছে বলেই জানিয়েছেন নান্নু। তিনি বলেন, প্রাথমিক ভাবে আমরা সৌম্য, মিঠুন ও এনামুলকে বিবেচনা করছি।

সৌম্য এর আগেও তিন নম্বর পজিশনে খেলেছে। সফলও ছিলেন এই পজিশনে। অন্যদিকে এনামুল কখনোই ওপেনিং ছাড়া ব্যাটিং করেনি। তাই তামিমের সাথে দেখা যেতে পারে এনামুলকেই। আর তিনে থাকতে পারেন সৌম্য।