বাংলাদেশ তাহলে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলত

বিশ্বকাপে বেশ দাপটের সাথেই খেলে যাচ্ছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে তো প্রায় জিতেই গিয়েছিল। ইংল্যান্ডের বিপক্ষেও একেবারেই ছেড়ে কথা বলেনি। বড় বড় তিনটি দলের সাথেই করেছে ৩০০ ছাড়ানো ইনিংস। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ই্ন্ডিজ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি ম্যাচেই ৩০০ ছাড়ানো ইনিংস খেলেছে বাংলাদেশ।

বাংলাদেশের এমন পারফর্মেন্সের প্রশংসায় পঞ্চমুখ ভারতের ভারতের অন্যতম সিনিয়র ক্রিকেট লেখক, পশ্চিমবঙ্গের নামি ও ঐতিহ্যবাহী পত্রিকা আজকালের বিশেষ সংবাদদাতা দেবাশীষ দত্ত।

বাংলাদেশ এবার সবচেয়ে বেশি রানের টার্গেট তাড়া করেছে অস্ট্রেলিয়ার বিপক্ষেই। সেই ম্যাচে টাইগারদের ব্যাটিংয়ের প্রশংসা করেন তিনি। সাথে বলেন মাশরাফির বোলিং যদি আগর মত থাকত তাহলে বাংলাদেশ এতদিন সেমিফাইনাল নিশ্চিত করে ফেলত।

তিনি বলেন, “সাকিবতো ফাটিয়ে দিচ্ছে। সবচেয়ে আলোচিত পারফরমার। এতকাল জানা ছিল বোলিংয়ের ধার বেশি। এখন তো দেখা যাচ্ছে সাকিবের ব্যাট যেন খোলা তরবারি। সব নামি-দামি আর বাঘা বাঘা বোলাররাও সাকিবের উইলোর দাপটে চুপসে গেছে। মারের তোড়ে লাইন লেন্থ হারিয়ে ফেলছে। সাথে মাশরাফির ‘সেই বোলিংটা’ যদি যোগ হতো, তাহলে নির্ঘাত এতক্ষণে তোমাদের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যেত। আর শেষ দুই ম্যাচের দিকে এভাবে চাতক পাখির মত তাকিয়ে থাকতে হতো না।”