বিশ্বকাপের সেরা একাদশ থেকে দুই বাংলাদেশিকে ছেঁটে ফেললেন ডিন জোন্স

আজই শেষ হচ্ছে চলতি বিশ্বকাপের গ্রুপ পর্ব। এদিকে এরই মধ্যে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স। তার একাদশে প্রথমদিকে জায়গা পায় চার বাংলাদেশি ক্রিকেটার।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পাশাপাশি এই একাদশে জায়গা তিনি রাখেন টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এছাড়াও তিনি তার একাদশে রাখেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।

কিন্তু এরপর এই একাদশ নিয়ে বিতর্কের সৃষ্ট হয়। যার ফলে শেষ পর্যন্ত তিনি বাধ্য হয়ে তার একাদশ থেকে মোহাম্মদ সাইফউদ্দিন ও মুশফিকুর রহিমকে ছেঁটে ফেলেন। তাদের পরিবর্তে তিনি একাদশে জায়গা দেন ভারতের হার্দিক পান্ডিয়া ও ইংল্যান্ডের জস বাটলার কে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘স্টার স্পোর্টসের ডাগ আউটে ইরফান পাঠানের সঙ্গে অনেক আলোচনার পর আমি আমার বিশ্বকাপ একাদশে পরিবর্তন এনেছি।’

ডিন জোন্সের প্রথম একাদশঃ রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, মুশফিকুর রহীম, মোহাম্মদ সাইফউদ্দিন, মিচেল স্টার্ক, মোস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

পরিবর্তিত একাদশঃ রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, জস বাটলার, হার্দিক পান্ডিয়া, মিচেল স্টার্ক, মোস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।