ম্যাথিউসের সেঞ্চুরিতে লড়ছে শ্রীলঙ্কা

চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আজ মাঠে নেমেছে ভারত ও শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। লঙ্কান শিবিরে জোড়া আঘাত করেন বুমরাহ। ধোনির হাতে ধরা পড়ে ১০ রান করে ফিরেন করুনারত্নে। অন্যদিকে ১৮ রান করে ধোনির হাতেই তালুবন্ধি হয়ে ফিরেন কুশাল পেরেরা।

৩ রান করে জাদেজার বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাঝঘরে ফিরেন কুশাল মেন্ডিস। এরপর ২০ রান করে হার্দিকের বলে ধোনির হাতে তালুবন্ধি হয়ে ফিরেন ফার্নান্দো। অন্যদিকে ৬৮ বলে ৫৩ রান করে কুলদীপের বলে জাদেজার হাতে ক্যাচ দিয়ে ফিরেন থিরিমান্নে।

ব্যাট হাতে একাই লড়ে যাচ্ছেন ম্যাথিউস। তিনি ১১৫ বলে ৯ চার ও ২ ছয়ে সেঞ্চুরি পূর্ণ করেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৪৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪০ রান।

ভারত একাদশঃ রোহিত শর্মা, লুকেশ রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবেনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ।

শ্রীলঙ্কা একাদশঃ দিমুথ করুনারত্নে, কুশাল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, কাসুন রাজিথা, থিসারা পেরেরা।