স্বপ্ন পূরনে ব্যর্থ হয়ে হতাশ সাকিব

বাংলাদেশে ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্বকাপে বাংলাদেশের পারফর্মেন্স নিয়ে সন্তুষ্ট নন। তিনি মনে করেন বিশ্বকাপে বাংলাদেশ আরও ভালো করতে পারত। কিন্তু চাহিদা মত অর্জন করতে পারেনি। যদিও সাকিব পুরোপুরি চেষ্টা করেছিল তার পক্ষ থেকে, কিন্তু অপর পাশে কোন সহযোগিতা না পাওয়ায় বিশ্বকাপে বাংলাদেশের দৌড় শেষ হয়ে গেছে। শেষ হয়ে গেছে বিশ্বকাপে সেমিফাইনালের আশা।

বাংলাদেশ তাদের সর্বশেষ ম্যাচে ভারতের বিপক্ষে ২৮ রানে হেরেছে। এই হারের কারণে বিশ্বকাপের সেমির রেস থেকে ছিটকে পড়েছিল টাইগাররা।

তবে বাংলাদেশ শুরুটা করেছিল দারুণ। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্ত ভাবে বিশ্বকাপে যাত্রা করে টাইগাররা। এরপর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হারে এবং শ্রীলঙ্কার সাথে পরিত্যক্ত হয় ম্যাচ। নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ লড়াই করেও শেষ পর্যন্ত জয় পাওয়া হয়নি টাইগারদের।

যদিও সবাই মেনে নিচ্ছে বাংলাদেশের এবারের বিশ্বকাপে পারফর্মেন্স ছিল সেরা, তবুও সাকিব আল হাসান এটা মানতে রাজি নন। তিনি জানিয়েছেন, বাংলাদেশের লক্ষ্য ছিল আরও বেশি। শুধু মাত্র ভালো খেলা নয়।

সাকিব বলেন, ” এটা সত্যি যে আমরা ভালো খেলেছি। কিন্তু আমরা শুধু মাত্র ভালো খেলার জন্য বিশ্বকাপে আসিনি। আমরা জিততে এসেছিলাম। কিন্তু সেটা পাড়িনি।”

“আমি মনে করি এটা খুবই হতাশার যে এই মেগা ইভেন্টে আমরা আমাদের স্বপ্ন সম্পূর্ন পূরন করতে পাড়িনি। আমি মনে করি আমরা আরও ভালো ফলাফল করতে পারতাম।”