বাংলাদেশের ম্যাচের আগে যে পেসারকে ভয় ভারতের

বিশ্বকাপে আগামী ২ তারিখে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। আর এই ম্যাচটি বাংলাদেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। বলা যায় বাঁচা মরার ম্যাচও।

এই ম্যাচে বাংলাদেশ জিতলে সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকবে। আর হেরে গেলে বিদায় নিতে হবে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে। হেরে গেলে যদিও কিছু সমীকরণ থাকবে কিন্তু সেই সমীকরণ অনেক বেশিই কঠিন এবং অসম্ভব। তাই টিকে থাকতে হলে জিততেই হবে।

এদিকে বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচের আগে বাংলাদেশের একজন পেসারকে নিয়েই নাকি ভয় পাচ্ছে ভারত। আর সেই পেসার আর কেউ নন, তিনি হলেন টাইগার অধিনায়ক মাশরাফি। এমনটাই জানিয়েছে ভারতের সাংবাদিকরা।

এবারের বিশ্বকাপে টাইগার অধিনায়ক মাশরাফি তেমন কিছুই করতে পারেনি। উইকেট তো তার কাছে হয়ে গেছে সোনার হরিণ। ৬ ম্যাচে উইকেট পেয়েছেন মাত্র ১টি। এই মাশরাফিকেই ভয় ভারতের!

মাশরাফিকে কেন ভয় সেটাও জানাল তারা। ২০০৪ সালে ভারতের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পায় বাংলাদেশ। সেই ম্যাচে অলরাউন্ড নৈপুন্য ছিল মাশরাফির। বল হাতে ৯ ওভারে ২ মেডেনসহ উইকেট নিয়েছিলেন ২টি।

এরপর ২০০৭ সালে ভারতের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। সেই ম্যাচে ৯.৩ ওভারে মাত্র ৩৮ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছিলেন তিনি। ওই ম্যাচেও ম্যাচসেরা হন মাশরাফি।

তারপর থেকেই মাশরাফি ভারতের বিপক্ষে ম্যাচ হলেই আলোচনায় সবার আগে। এবারও তার ব্যতিক্রম না। ভারতের বিপক্ষে ম্যাচের আগে ভারতের সিনিয়র সাংবাদিকদের মুখে মাশরাফিরই নাম।

এবারের বিশ্বকাপে মাশরাফি তেমন আলো ছড়াতে পারেনি। ৬ ম্যাচে নিয়েছে ১ উইকেট। কিন্তু তারপরও এই ম্যাচে মাশরাফিই হবেন এক্স-ফ্যাক্টর, মনে করেন ভারতীয়রা। কেননা, সেই ভালো করে জানে ভারতীয় ব্যাটসম্যানদের শক্তি আর দুর্বলতা সম্পর্কে।