শিরোপা জয়ের অপেক্ষা বাড়ল আর্জেন্টিনার

কোপা আমেরিকার সেমি ফাইনাল। সেখানে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। এই ম্যাচটি ঘিরে তাই উত্তেজনার কোন কমতি ছিল না। সেই উত্তেজনার ম্যাচে মেসির আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে পৌছে গেল ব্রাজিল। ম্যাচে ২-০ গোলে জিতেছে ব্রাজিল।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। সেবার জার্মানী ছিল তাদের প্রতিপক্ষ। আর সেই ম্যাচে অতিরিক্ত সময়ের খেলায় গিয়ে স্বপ্ন ভঙ্গ হয় আর্জেন্টিনা এবং মেসির।

এরপর টানা দুটি কোপা আমেরিকার ফাইনাল। দুটি ফাইনালেই তাদের প্রতিপক্ষ হয়ে আসে চিলি। আর দুটি ফাইনালেই হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় মেসিকে।

ক্লাবের ফর্ম আন্তর্জাতিক অঙ্গনে টেনে আনতে পারেনা মেসি। এমন অপবাদ ছিল তার নামের সাথে। কিন্তু এবার ব্রাজিলে অনুষ্ঠিত আরেকটি কোপা আমেরিকার গুরুত্বপূর্ন ম্যাচে যেন সেই অপবাদ ঘোচানোর জন্যই মাঠে নেমেছিলেন মেসি।

পুরো ম্যাচে দুর্দান্ত খেলেছেন। অ্যাটাকিং মিডফিল্ডার, হোল্ডিং মিডফিল্ডার, রাইট উইংগার, সব পজিশনেই নেমে খেলেছেন মেসি। দুর্দান্ত পরিশ্রমও করেছেন ম্যাচে। তার একটি শট বারপোস্টে লেগেও ফিরেছে।

কিন্তু শেষটা হয়েছে সেই হতাশারই। তার দল আর্জেন্টিনা হেরেছে ২-০ গোলে। আর সেই হার তাদের বিদায় করে দিয়েছে আরেকটি কোপা আমেরিকার আসর থেকে।