সিপিএলের ফাইনালে আজ মাঠে নামছে সাকিবের দল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানের বার্বাডোজ ট্রাইডেন্টস। শুক্রবার (১১ অক্টোবর) বাংলাদেশ সময় সকালে দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ১২ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্বাডোজ। এর আগে প্রথম কোয়ালিফায়ারে শোয়েব মালিকের গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের কাছে ৩০ রানে হেরেছিলেন সাকিব-হোল্ডাররা।

ফাইনালে রবিবার (১৩ অক্টোবর) বাংলাদেশ সময় রাত তিনটায় গায়ানার মুখোমুখি হবে বার্বাডোজ। চলতি আসরে এখনো অপরাজিত গায়ানা। তারা টানা ১১ জয়ের পথে তিনবার হারিয়েছে বার্বাডোজকে।

গেল বছর সিপিএলের চ্যাম্পিয়ন হয়েছিল বলিউড সুপারস্টার শাহরুখ খানের ত্রিনবাগো নাইট রাইডার্স; সেবারও ফাইনাল খেলে গায়ানা। যদিও ৮ উইকেটে ত্রিনবাগোর কাছে হেরে শিরোপা হাতছাড়া করে তারা। এবারও ফাইনালে তারা; এই আসরে ফেভারিটদের মতোই খেলে ফাইনাল নিশ্চিত করে শোয়েব মালিকরা; সাকিবের বার্বাডোজের বিপক্ষেও ফেভারিট তারা। তিন দেখায় তিনবারই জিতেছে গায়ানা।

উল্লেখ্য, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব এই আসরে এখন পর্যন্ত বার্বাডোজের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন; যেখানে ব্যাট হাতে ৯৬ রান করেছেন এবং বল হাতে চার উইকেট শিকার করেছেন। এই আসরে সাকিবের সর্বোচ্চ স্কোর ৩৮।