এবার জার্মানিতে মৃত্যুর মিছিল: ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার, মৃত্যু ২৫৪

সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউটের তথ্য অনুযায়ী, জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৪ হাজারের বেশি। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ২২৮।

এদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫৪ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে করোনার থাবায় প্রাণ হারিয়েছে ২ হাজার ১৬ জন।

এদিকে, এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৬ হাজার ৮১ জন। তবে এখনও ৪ হাজার ৮৯৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত সোমবার দেশটিতে নতুন করে ৩ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৯২ জন। মঙ্গলবার আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে।

মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৩৪ জন এবং মারা গেছে ১৭৩ জন। রোববার পর্যন্ত গত চারদিনে মৃত্যুর সংখ্যা কমতে থাকায় কিছুটা স্বস্তি মিলেছিল। কিন্তু সোমবার থেকে নতুন করে আবারও আক্রান্ত ও মৃত্যু পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে।

বিশ্বজুড়ে ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে।