ট্রাক আটকিয়ে ত্রাণ লুট করলো হতদরিদ্ররা

জামালপুর শহরের মুকন্দবাড়ি এলাকায় ত্রাণের চাল ও আলু লুট করে নিয়েছে কর্মহীন হতদরিদ্র মানুষেরা। রোববার (১২ এপ্রিল) দুপুর ১২টার দিকে লুটের এই ঘটনাটি ঘটে।

জামালপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর জামাল পাশা জানান, দুপুর ১২টার দিকে সিংহজানী খাদ্য গুদাম থেকে ত্রাণের ৬০০ প্যাকেট চাল ও ৬০০ প্যাকেট আলু নিয়ে একটি ট্রাক বানিয়াবাজার আসছিল। শহরের মুকন্দবাড়ি এলাকায় কর্মহীন হতদরিদ্র নারী-পুরুষরা মিলে ট্রাক আটকিয়ে চাল ও আলু লুট শুরু করে। ত্রাণ সামগ্রী বহণকারী ট্রাকটি সেখান থেকে দ্রুত চলে যায়,।

বিক্ষুব্ধরা জানান, বিভিন্ন জায়গায় বারবার ধরনা দিয়ে তারা আজ পর্যন্ত কোন ত্রাণ পাননি। এই করোনার পর থেকে আমরা না খেয়ে আছি। যার দরজায় দরজায় যায়, সেই দূর দূর করে তাড়িয়ে দেয়। আমাদের চাল দেয় না। আমাদের ভোটার আইডি কার্ড নিয়ে রাইখে দিছে ১ মাস থেকে। সব চাল পাচার করে বিক্রি করে দিচ্ছে। তাই আমরা ট্রাক আটকিয়ে আমাদের নিজেদের চাল নিজেরাই নিয়েছে।

জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখওয়াতুল আলম মণি বলেন, পৌরসভার ২, ৪ ও ৬ নং ওয়ার্ডের কর্মহীন দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য ১০ কেজি ওজনের ৬০০ প্যাকেট চাল ও ৩ কেজি ওজনের ৬০০ প্যাকেট সিংহজানী খাদ্য গুদাম থেকে নেয়ার পথে এই লুটের ঘটনাটি ঘটে।