অল্পের জন্য দুর্ঘটনা থেকে প্রাণে বাঁচলেন এমপি তুহিন

নাশকতার হাত থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে তিনি এলাকার একটি কুলখানি থেকে ফেরার পথে তাঁকে বহনকারী চলন্ত গাড়ির চাকা খোলে দুর্ঘটনায় পতিত হন। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি। দুর্ঘটনায় তাকে বহনকারী গাড়ির বাম পাশের চাকা খোলে ছিটকে পড়লে সড়কে দেবে গেলে এমপি তুহিনের কোনো ধরনের ক্ষতি হয়নি। তা নিশ্চিত করেছেন এমপির ব্যক্তিগত সহকারী রিয়াজুল ইসলাম মন্ডল রিয়েল।

স্থানীয় সুত্র জানায়, শুক্রবার সকাল থেকেই তিনি এলাকায় থেকে বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন, ইসলামী সভায় উপস্থিত ও জনগণের সাথে কুশল বিনিময়ে ব্যস্ত ছিলেন। পরে দুপুরে তিনি মোয়াজ্জেমপুর ইউনিয়নের প্রবীণ ব্যক্তি মরহুম সৈয়দ ইকবাল হোসেনের কুলখানি অনুষ্ঠানে যোগ দেন।

আরো জানা যায়, এ সময় তার ব্যবহৃত গাড়িটি রাখেন পাশের বুড়া পীরের মাজারের ভিতর। সেখান থেকে গাড়িতে উঠে সামনের আসনে বসেন তিনি। চালক গাড়ি চালু করে কিছুদূর যেতেই হঠাৎ বিকট শব্দে তিনি যে আসনে বসে ছিলেন সেই আসনের নিচের চাকাটি খোলে গিয়ে পাশের একটি পুকুরে পড়ে যায়। সেই সাথে গাড়িটি কাত হয়ে গেলেও অলৈৗকিকভাবে ওই চাকার লোহার অংশটুকু সড়কে দেবে পড়ে। এতে তাৎক্ষনিক রক্ষা পান এমপি। এ ঘটনার খবর পেয়ে দ্রুত ছুটে যায় এলাকার লোকজন। তাঁরা এমপি তুহিনের খোঁজ খবর নেন এবং আল্লার কাছে শুকরিয়া আদায় করেন।

এমপি তুহিন জানান, তার ধারনা গাড়িটি যেখানে রাখা হয়েছিল সেখানে কোনো দুর্বৃত্তরা পরিকল্পনা করেই গাড়ির চাকার নাট-বল্টু পূর্ব থেকেই খোলে রাখতে পারে। যেন তিনি বসামাত্রই গাড়িটি দুর্ঘটনায় কবলিত হয়।

এ বিষয়ে নান্দাইল ওসি মিজানুর রহমান আকন্দ জানান, খুবই দুঃখজনক ঘটনা। এ বিষয়ে ওই স্থানে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে দেখা হচ্ছে কারা ওই সময় কারা গাড়ির আশপাশে ছিল।