উন্নত দেশের মতই হবে বাংলাদেশ পুলিশঃ আইজিপি

বাংলাদেশ পুলিশ হবে উন্নত দেশের মতই মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তোলার লক্ষ্যে পুলিশের প্রশিক্ষণে আমূল পরিবর্তন আনা হচ্ছে।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির বাংলাদেশ-ভারত মৈত্রী ভবনের সম্মেলন কক্ষে পুলিশের সব প্রশিক্ষণ প্রতিষ্ঠানের প্রধানদের (হেড অব ট্রেনিং) সঙ্গে এক সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ এসব কথা বলেন।

আইজিপি বলেন, আধুনিক পুলিশ বাহিনী গড়তে পুলিশের বেসিক ট্রেনিংয়ের সিলেবাস রিভিউ করে বিভিন্ন পদের দায়িত্ব ও প্রয়োজন অনুযায়ী নতুন করে সিলেবাস তৈরি করা হয়েছে। বাস্তব প্র‌য়োজ‌নের স‌ঙ্গে সঙ্গ‌তি রে‌খে ঢে‌লে সাজা‌নো হ‌চ্ছে প্র‌শিক্ষণ কা‌রিকুলাম।

প্রশিক্ষণ প্রতিষ্ঠানের প্রধানদের কি-পারসন আখ্যা দিয়ে ড. বেনজীর আহমেদ বলেন, আপনারা পুলিশের পথের দিশারী, আপনারা যেভাবে পথ দেখাবেন, পুলিশ সেভাবে চলবে। আপনারা পথ না হারালে, বাংলাদেশ পুলিশ পথ হারাবে না। দুর্নীতিমুক্ত পুলিশ গড়ার লক্ষ্যে সবাইকে এখনই দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে। দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে হবে। পুলিশ উন্নত হলে দেশ এগিয়ে যাবে, জনগণ উপকৃত হবে।