টিকা নিলেন তথ্যমন্ত্রী

২৭ জানুয়ারি সারাদেশে করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়। ওই দিন কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন নার্সকে টিকা দেওয়ার মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়। যারা ভ্যাকসিন নিয়ে সমালোচনা করেছেন তাদের লজ্জা না পেয়ে টিকা নেয়ার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ের ক্লিনিকে টিকাগ্রহণ শেষে সাংবাদিকদের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, টিকা প্রদানকে ঘিরে মানুষের মধ্যে যে বিপুল উৎসাহ-উদ্দীপনা, এতেই প্রমাণিত হয় সমস্ত অপপ্রচারকে পিছনে ফেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী সিদ্ধান্ত নিয়ে দেশের মানুষকে স্বাস্থ্য সুরক্ষার জন্য যে পদক্ষেপ গ্রহণ করেছেন, সেটি অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, যারা ভ্যাকসিন নিয়ে অপপ্রচার চালিয়েছিলেন তাদের চেহারা দেখে আমার খুব লজ্জা হচ্ছে। কারণ, তারা যে অপপ্রচার চালিয়েছিলেন তাতে এটাই প্রমাণিত হয় তারা সবসময় দেশের মধ্যে গুজব রটনা করার জন্য, মানুষকে বিভ্রান্ত করার জন্য অপপ্রচার চালায়। টিকা নিয়ে তাদের যে অপপ্রচার, এটাই প্রমাণ করে সময়ে সময়ে তারা এ ধরনের অপপ্রচার চালায় যেটি আসলে বস্তুনিষ্ঠতা নেই। মানুষকে বিভ্রান্ত ও সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশ্যে এ ধরনের অপপ্রচার চালায়, টিকা নিয়েও তারা এ ধরনের অপপ্রচার চালিয়েছিল।