টিকা নিয়ে ভারতীয় হাইকমিশনার বললেন জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

সারা দেশে করোনার টিকা দেওয়ার কার্যক্রম চলছে। বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনীতিকদের টিকাদান বুধবার থেকে শুরু হয়েছে। এদিন প্রথম টিকা নেন ভ্যাটিকান সিটির প্রতিনিধি ও ডিপ্লোমেটিক কোরের ডিন জর্জ কোসারি। তারপরই টিকা নেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

আজ বুধবার (১০ ফেব্রুয়ারী) বিকাল সাড়ে তিনটায় রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম টিকা নিয়ে বিদেশি কূটনীতিকদের টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় দোরাইস্বামী বলেন, ভারতের টিকাকে আলাদা করে দেখার কিছু নেই। যারা টিকা নিয়ে সন্দেহ প্রকাশ করছেন তারা আসলে বোকার স্বর্গে বাস করছেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনীতিকদের টিকা দেওয়া শুরু করেছি। আজ (বুধবার) বেশ কয়েকজন কূটনীতিক টিকা নেবেন। পর্যায়ক্রমে বাংলাদেশে অবস্থান করা প্রায় ১২ শতাধিক কূটনীতিককে টিকা দেওয়া হবে।

এদিকে, কূটনীতিক জর্জ কোসারি টিকা নেন। তার কিছুক্ষণ পরে টিকা নেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। টিকা নেওয়া শেষে বাংলাদেশকে অভিনন্দন জানান ভারতীয় হাইকমিশনার। তিনি বলেন, বাংলাদেশি সব বন্ধুকে বলব- আপনারা টিকা নিন। বাংলাদেশের সঙ্গে ভারত সবসময় আছে। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।