টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় হতাশ সাকিব

ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়াটা কাম্য নয়। ক্যারিবীয়দের বিপক্ষে শোচনীয় হারের পর এমন মন্তব্য করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি) এনজিও ফ্রেন্ডশিপ আয়োজিত ফ্রেন্ডস অ্যান্ড হিরোস ক্যাম্পেইনের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এই মন্তব্য করেন।

এনজিও ফ্রেন্ডশিপ আয়োজিত ফ্রেন্ডস অ্যান্ড হিরোস ক্যাম্পেইন এই ভার্চুয়াল সংবাদ সম্মেলনের আয়োজন করে। যেখানে উপস্থিত ছিলেন সাকিব আল হাসান। সেখানেই তিনি টেস্টে বাংলাদেশ দলের পারফরমেন্স আর হার নিয়ে মন্তব্য করেন। সুবিধাবঞ্চিত মানুষের সেবায় নিয়োজিত-ফ্রেন্ডশিপ। এ সময় চরাঞ্চলের সুবিধাবঞ্চিতদের নিয়ে একসাথে আরও বেশি কাজ করার প্রতিশ্রুতি দেন সাকিব আল হাসান।

সাকিব বলেন, ভেবেছি ক্রিকেট নিয়ে কথা বলবো না। তবুও বলতে হচ্ছে। এমন পরাজয় মোটেও কাম্য নয়। তবে শুধু ক্রিকেট নিয়ে, সকল খেলাতেই হার-জিত থাকবে। এটা নিয়ে ভাবার কিছু নেই। আর আমাদের উন্নতি যে হয়নি সেটিও না। সবকিছুতেই উন্নতি হয়েছে।

ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে পড়েন সাকিব আল হাসান। ফলে বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়াই ঢাকা টেস্ট খেলতে হয় বাংলাদেশকে। পিতৃত্বকালীন ছুটির জন্য নিউজিল্যান্ড সফর থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন সাকিব।

সাকিব বলেন, ফ্রেন্ডশিপের কাজ সত্যিই প্রশংসনীয়। তারাই সত্যিকারের হিরো যারা মাঠে কাজ করছে। ফ্রেন্ডশিপের সঙ্গে যুক্ত থাকতে পেরে খুবই ভালো লাগছে। চরাঞ্চলের মানুষদের জীবনমান উন্নয়নে কাজ করতে চাই আমি। সুবিধাবঞ্চিতদের জন্য ফ্রেন্ডশিপ যে ভূমিকা রেখেছে তা অসাধারণ। চরাঞ্চলের মানুষজন স্বাভাবিকভাবে উন্নত হলে আমি মনে করি বাংলাদেশের মানও উন্নত হবে।