পাকিস্তান সশস্ত্র বাহিনী যেকোনো হুমকিকে ব্যর্থ করতে পুরোপুরি সক্ষমঃ দেশটির সেনাপ্রধান

ভারত ও পাকিস্তানের মধ্যে দীর্ঘ দিন ধরে ঝুলে থাকা জম্মু ও কাশ্মীর ইস্যু নিয়ে সম্মানজক এবং শান্তিপূর্ণ উপায়ে সমাধান হওয়া দরকার বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

সেনাপ্রধান বলেছেন, এই মানব সৃষ্ট ট্রাজেডির যৌক্তিক উপসংহারে আসা উচিত দুই দেশের। একটি গ্রাজুয়েশন অনুষ্ঠানে জেনারেল বাজওয়া এই মন্তব্য করেছেন। তিনি বলেছেন যে, তার দেশ পারস্পরিক শ্রদ্ধা ও শান্তিপূর্ণ সহাবস্থানের আদর্শের প্রতি দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ এবং সব দিক থেকে শান্তির হাত বাড়ানোর সময় হয়েছে।

জেনারেল বাজওয়া বলেন, পাকিস্তান ‘একটি শান্তিকামী দেশ, যারা আঞ্চলিক ও বৈশ্বিক শান্তির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে’। তিনি বলেন, আমরা পারস্পরিক শ্রদ্ধা ও শান্তিপূর্ণ সহাবস্থানের আদর্শের প্রতি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। সবদিক থেকে শান্তির হাত বাড়ানোর এখনই সময়। পাকিস্তান ও ভারতকেও জম্মু ও কাশ্মীরের দীর্ঘস্থায়ী ইস্যুটি মর্যাদাপূর্ণ ও শান্তিপূর্ণভাবে সমাধান করতে হবে।

সেনাপ্রধান আরও বলেন, পাকিস্তানের শান্তির ইচ্ছাকে দুর্বলতার চিহ্ন হিসেবে দেখার কোনও সুযোগ কাউকে দেবে না ইসলামাবাদ। পাকিস্তান সশস্ত্র বাহিনী যেকোনো হুমকিকে ব্যর্থ করতে পুরোপুরি সক্ষম বলেও মন্তব্য করেছেন জেনারেল বাজওয়া।