ফিঞ্চের নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে অস্ট্রেলিয়া

চলতি বছরের শেষে ভারত আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যারন ফিঞ্চই অধিনায়ক থাকবেন বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের নির্বাচক জর্জ বেইলি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচ হারের পর ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে সমালোচনার জবাবে জর্জ বেইলি এ কথা বলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ১ ও ১২ রান করেন ফিঞ্চ। এ ছাড়া বিগ ব্যাশ লিগেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন ফিঞ্চ।

অস্ট্রেলিয়া সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড বলছে, এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগের সম্ভাবনা হাতছাড়া করছেন ফিঞ্চ। তবে মেলবোর্ন হেরাল্ডকে বেইলি বলেন, তার দুর্দান্ত গড় রয়েছে, সে এই দলের অধিনায়ক এবং বিশ্বকাপে এই দলের নেতৃত্বে থাকবে। ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে ওঠা বির্তকের ব্যাপারে নির্বাচক প্যানেলে কোচ জাস্টিন ল্যাঙ্গার ও ট্রেভর হন্সের সাথে থাকা বেইলি আরো বলেন, এটি আমার কাছে শুধুমাত্র আলোচনা-সমালোচনা।

ফিঞ্চের অধিনায়কত্ব নিয়ে চারদিকেই বিতর্কে ওয়াহ বলেন, তার কাজ রান করা। যখন কোনো ব্যাটসম্যান রান করবে না, তখন তার বাদ পড়াটা স্বাভাবিক বিষয়। আপনি অধিনায়ক কি-না, তাতে কিছু আসে-যায় না।

অস্ট্রেলিয়ার একমাত্র নির্বাচক হিসেবে নিউজিল্যান্ড সফর করছেন বেইলি। পাঁচ মাস ধরে জৈব-সুরক্ষা পরিবেশে থাকার কারণে বিগ ব্যাশে ফিঞ্চ নিজেকে মেলে ধরতে পারেননি বলে তার মত, ফিঞ্চ কিছুটা মানসিকভাবে অবসাদগ্রস্ত ছিল। তবে সে সেরাটা দেওয়ার চেষ্টা করেছে এবং মেলবোর্ন রেনেগেডসের তরুণ দলকে বেশ সাহায্য করেছিল। সে নতুন করে ফিরতে চেয়েছিল। এখন নেট অনুশীলনে ফিঞ্চ দারুণ ছন্দে আছে। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের মধ্যে সেরা ব্যাটসম্যান হিসেবে তার অনেক রেকর্ডও রয়েছে।