বগুড়া পৌরসভার ভোটের প্রচারণায় মাশরাফি!

আর মাত্র একদিন পর ২৮ ফেব্রুয়ারি পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে আয়তন ও ভোটারের দিক থেকে দেশের অন্যতম বৃহৎ পৌরসভা বগুড়া পৌরসভার ভোটগ্ৰহণও অনুষ্ঠিত হবে। শুক্রবার নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় অতিবাহিত করছেন প্রার্থীরা। ব্যানার, ফেস্টুন ও পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌর এলাকা।

সেইসাথে প্রার্থীদের প্রচারণায় রয়েছে নানা বৈচিত্র্য। প্রার্থীরা তাদের প্রতীক এর প্রতিচ্ছবি ফুটিয়ে তুলে বিভিন্ন পাড়া মহল্লায় এবং সড়কের মোড়ে মোড়ে প্রচারণার কৌশল অবলম্বন করেছেন। কেউ শলাকা কেটে তৈরি করেছেন জবা ফুল কেউবা তৈরি করেছেন জগ। আবার অপেক্ষাকৃত মোটা কাগজের তৈরি উটপাখি শোভা পাচ্ছে বিভিন্ন স্থানে। আবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ছবির সাথে নিজের প্রতীক ও ছবিজুড়ে দিয়েও একটি প্লাকার্ড তৈরি করে সড়কের মোড়ে প্রদর্শন করতে দেখা গেছে একজন কাউন্সিলর প্রার্থীকে। ঐ প্রার্থী বলছেন এটি তার প্রচারণার কৌশল মাত্র। এক্ষেত্রে মাশরাফির অনুমতি প্রয়োজন এমন বিষয়টি সম্পর্কে তিনি জানেন না। ভালো লাগা থেকেই এবং ভোটারদের আকৃষ্ট করতেই তিনি এই কৌশল অবলম্বন করেছেন বলেই সরল স্বীকারোক্তি তার।

মাশরাফির ছবি ব্যবহার করে প্রচারণা প্রসঙ্গে বগুড়া পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রেজাউল করিম ডাবলু জানান, তিনি পেশায় একজন ব্যবসায়ী। পাশাপাশি রাজনীতি করেন। বগুড়া শহরের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।